আজ রিয়াল-ম্যানচেস্টার

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৬

আজ রিয়াল-ম্যানচেস্টার

real-madrid-700x336

স্পোর্টস ডেস্ক : ঐতিহ্যে আকাশ-পাতাল ব্যবধান। একটা দল ইউরোপের সবচেয়ে কুলীন ক্লাব টুর্নামেন্টে সবচেয়ে সফল, অন্য দলের ইউরোপ-সেরার লড়াইয়ে পদচারণই মাত্র কয়েক বছরের!

আরো নির্দিষ্ট করে বললে রিয়াল মাদ্রিদ যেখানে চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন, ম্যানচেস্টার সিটি সেখানে সেমিফাইনালই খেলছে এই প্রথম। শুধু এই ইতিহাস আর পরিসংখ্যান বিবেচনায় নিলে ইতিহাদ স্টেডিয়ামে আজ সেমিফাইনালের প্রথম লেগে কোন দলটা ফেবারিট, তা নিয়ে মনে হয় না কারও খুব বেশি সন্দেহ থাকে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালকে আতিথিয়েতা জানাবে সিটিজেনরা। এ ম্যাচে ফেভারিট হিসেবে যোজন-যোজন এগিয়ে থাকবে জিনেদিন জিদানের শিষ্যরা। তবে হয়ত ছেড়ে কথা বলবে না ম্যানুয়েল পেলেগ্রিনির সিটি।

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সর্বোচ্চ ১০ বার শিরোপা (লা ডেসিমা) জিতেছে রিয়াল। সর্বশেষ ২০১৪ সালে ট্রফি উদযাপন করে লা গ্যালাকটিকোরা।

অন্যদিকে আসরটির কোয়ার্টার ফাইনাল খেলাটিই ছিলো সিটির জন্য ইতিহাস। সেই হিসেবে সেমিফাইনালেও নিজেদের দক্ষতা প্রমাণ দিতে প্রস্তুত সার্জিও আগুয়েরোরা।

manchester-city

এদিকে এ ম্যাচের আগে রিয়ালের হয়ে খেলা নিয়ে শঙ্কায় ছিলেন দলের সেরা দুই স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমাকে নিয়ে। তবে দলের অনুশীলনের আগে তাদের খেলার ব্যাপারে নিশ্চিত করেছেন কোচ জিদান।

দু’দল এর আগে চ্যাম্পিয়নস লিগে ২০১২-১৩ মৌসুমে সর্বশেষ গ্রুপ পর্বে লড়েছিলো। সেবার ঘরের মাঠে রিয়ালকে ১-১ গোলে সিটি রুখে দিলেও বার্নাব্যুতে ৩-২ গোলে হেরে বিদায় নিয়েছিলো।

রিয়ালের জন্য অবশ্য সুখবরই রয়েছে। কারণ ইংলিশ কোন দলের বিপক্ষে শেষ আটবারের দেখায় হারেনি দলটি। সর্বশেষ ২০০৮-০৯ মৌসুমে কোয়ার্টার ফাইনালে লিভারপুলের বিপক্ষে ৫-০ অ্যাগ্রিগেটে হেরেছিলো রিয়াল।

রিয়াল সর্বশেষ পাঁচ ম্যাচের সবকটিতে জয় পেয়েছে। অন্যদিকে সিটিজেনরা চার ম্যাচের জয়ের বিপরীতে ড্র করেছে একটিতে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com