একবারই ভর্তির সুযোগ থাকছে ঢাবির আইবিএ-তে

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৫

একবারই ভর্তির সুযোগ থাকছে ঢাবির আইবিএ-তে

194_FeaturePhoto

সুরমা মেইলঃ অন্যান্য ইউনিটের পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটেও (আইবিএ) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

আগামী ২০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষায় কেবল ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় উত্তীর্ণরাই ভর্তির আবেদন করতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে প্রকাশিত আইবিএ-এর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্টরা বলছেন, এ নিয়মের ফলে ২০১৪ সালে বা এর আগে যারা এইচএসসি পাস করেছেন তারা আর আইবিএতে ভর্তির জন্য পরীক্ষা দিতে পারবেন না।

যদিও এর আগে এধরনের কোনো নিয়ম ছিল না। যে কোনো শিক্ষাবর্ষে এইচএসসি উত্তীর্ণরা আইবিএতে ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পেতেন।

এদিকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বাতিলের প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ঘোষণা দিয়েছেন আইবিএ ভর্তিচ্ছুরা।

এছাড়া বুধবার ‘সম্মিলিত ছাত্র-ছাত্রীবৃন্দ’র ব্যানারে পাঠানো এক সংবাদ এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন আইবিএ’তে ভর্তিচ্ছুকরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সিদ্ধান্তের কারণে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চমবারের মতো আইবিএতে ভর্তিচ্ছুকদের জন্য আত্মঘাতী। একারণে হাজার হাজার শিক্ষার্থীর লালিত স্বপ্ন ভেঙে যাবে।

যোগাযোগ করা হলে আইবিএ-এর পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদ বলেন, সাধারণ ভর্তি কমিটির সভায় যে সিদ্ধান্ত হয়েছে, এটা সবার জন্য প্রযোজ্য। কেউ হয়তো নিজের স্বার্থে শিক্ষার্থীদের এটা বোঝানোর চেষ্টা করেছে যে, আইবিএতে দ্বিতীয়বার পরীক্ষা দেওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com