এবার সিলেটের ৪১ স্থানে বসবে কোরবানির পশুর হাট

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২২

এবার সিলেটের ৪১ স্থানে বসবে কোরবানির পশুর হাট

নিজস্ব প্রতিবেদক :
সিলেটে দফায় দফায় বন্যায় বিপাকে সিলেটের লাখ লাখ মানুষ। পানিতে থৈ থৈ করছে চারদিক; প্লাবিত গ্রামীণ জনপদ। ধীরে ধীরে পানি নামা শুরু হলেও বৃষ্টিপাত শুরু হওয়ায় ফের বাড়ছে পানি। এতে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে বানভাসীদের মধ্যে। এরই মধ্যে উঁকি দিচ্ছে আসন্ন আসন্ন ঈদুল আজহা। কিন্তু সিলেটবাসীর কাছে নেই ঈদের উৎসবের আমেজ। এদিকে ঈদের আগে পানি কমবে বলে মনে করছেন না দুর্গতরা।

 

এদিকে বন্যায় প্লাবিত সিলেট নগরীসহ জেলার ৪১ স্থানে বসছে কোরবানির পশুর হাট। পবিত্র ঈদুল আজহা উদযাপন ও অস্থায়ী পশুর হাট স্থাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভায় জেলা প্রশাসন এই হাট বসানোর ঘোষণা দিয়েছে।

 

সিলেট নগরীতে রয়েছে ৬টি হাট। সেগুলো হচ্ছে, দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল সংলগ্ন খালি জায়গা, চৌকিদেখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, ঝালোপাড়া মসজিদ সংলগ্ন খালি জায়গা, মদিনা মার্কেটস্থ নববী মসজিদ সংলগ্ন খালি জায়গা, নতুন টুকের বাজার, মিরাপাড়াস্থ আব্দুল লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালি জায়গা।



প্রতিবছর পবিত্র ঈদুল আজহায় জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন নির্ধারিত পশুর হাটের অনুমতি দেয়। তবে ঈদ ঘনিয়ে আসলে সড়ক, বিদ্যালয় মাঠ, খোলা স্থানে অবৈধভাবে পশুর হাট বসে। দেশের অন্যজেলা থেকে গরু নিয়ে এসে হয়রানির শিকার হন ব্যবসায়ীরা। এবার সিলেট জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভায় অবৈধ পশুর হাটের বিষয়ে কঠোর হুশিয়ারি উচ্চারণ করা হয়।

 

সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান জানান, সিলেট নগরীতে ৮টি হাট ইজারা দেওয়ার জন্য প্রস্তুতি ছিল, তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৬টি হাট ইজারার অনুমতি দেওয়া হয়েছে।

 

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, সিলেট নগরে ৬টি এবং জেলায় ৩৫টি পশুর হাট প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। এর বাহিরে কোথাও হাট বসার অনুমতি নেই। কোথাও অবৈধভাবে হাট বসলে প্রশাসন ব্যবস্থা নেবে।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com