কানাইঘাটে বিনামূল্যে কৃষকদের মাঝে আউশ বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২৪

কানাইঘাটে বিনামূল্যে কৃষকদের মাঝে আউশ বীজ ও সার বিতরণ

কানাইঘাট প্রতিনিধি :
কানাইঘাটে ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-১ মৌসুমে উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার উপজেলা কৃষি অফিসের উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে কৃষকদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলার নবাগত কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ রায়, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী সহ জনপ্রতিনিধিবৃন্দ।

 

সার ও বীজ বিতরণকালে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, বর্তমান সরকার কৃষকদের বিনামূল্যে কৃষি উপকরণ সার-বীজ ও প্রণোদনা দেয়ার কারনে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। কৃষকরা সরকারি প্রণোদনা পেয়ে দিন দিন চাষাবাদে মনোযোগী হচ্ছেন এবং কৃষি অফিসের পক্ষ থেকে মাঠ পর্যায়ে কৃষকদের নানাভাবে সেবা দেয়ার কারনে উন্নত জাতের ফলনের মাধ্যমে নিজেরা সাবলম্বী হওয়ার পাশাপাশি খাদ্য মজুদে ভূমিকা রাখছেন। বিনামূল্যে এসব বীজ ও সার কাজে লাগিয়ে কানাইঘাটে আউশধানের আবাদ বৃদ্ধি করার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান তারা।

 

(সুরমামেইল/এমআর)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com