বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন ডিসি মজিবর রহমান

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন ডিসি মজিবর রহমান

কানাইঘাট প্রতিনিধি :
সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মো: মজিবর রহমান নদীপথে বন্যা দুর্গত কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ও ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের সুরমা নদীর তীরবর্তী এলাকা পরিদর্শনের পাশাপাশি ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

 

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেল সাড়ে ৪টায় সিলেট থেকে সুরমা নদী পথে স্পীডবোট নিয়ে ডিসি মজিবর রহমান কানাইঘাটের রাজাগঞ্জ ও ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের বন্যা পরিস্থিতি ঘুরে ঘুরে দেখেন। এরপর তিনি ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের নদীর তীরবর্তী বন্যায় ক্ষতিগ্রস্ত দলইমাটি গ্রামের জেলে পল্লীর অর্ধ শতাধিক পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ সামগ্রী বিতরণ করে তাদের পরিবারের সদস্যদের সাথে কথা বলে খোঁজ খবর নেন। জেলা প্রশাসককে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন জেলে পল্লীতে বসবাসকারী মানুষজন।

 

বন্যা দুর্গত এলাকা পরিদর্শনের পর ত্রাণ বিতরণকালে ডিসি মজিবর রহমান বলেন, স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বুধবার পানি বেড়ে যাওয়ার কারনে কানাইঘাট উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতির খোঁজ-খবর নিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে আপনাদের খোঁজ-খবর নিতে বলেছেন। সার্বক্ষণিক ভাবে সিলেট অঞ্চলে বন্যার খোঁজখবর নিচ্ছেন তিনি।

 

জেলা প্রশাসক আরো বলেন, সিলেট অঞ্চলের বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে সরকার রয়েছে। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে পাওয়া ত্রাণ সামগ্রী বিতরণ বন্যা দুর্গত সব উপজেলায় অব্যাহত রয়েছে। সরকারের পাশাপাশি বানভাসি মানুষের পাশে বেসরকারি উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় জেলা প্রশাসক মজিবর রহমান সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বন্যা পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়া জোরদারের পাশাপাশি প্রধানমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ির তালিকা করার জন্য বলেছেন। সিলেট অঞ্চলে এবারের ভয়াবহ বন্যায় অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ভবিষ্যতে যাতে করে বন্যায় আমাদের সম্পদ ও জানমালের ক্ষতি না হয় এজন্য সরকারের পক্ষ থেকে যা যা করা দরকার তা করা হবে এবং কানাইঘাট উপজেলার সুরমা ডাইকের ভাঙন কবলিত এলাকা পানি কমার সাথে সাথে বেড়িবাঁধ দেয়া হবে বলে জেলা প্রশাসক মজিবর রহমান জানান।

 

এ সময় তার উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মোঃ মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনোয়ার শাহাদাত, কানাইঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, সহকারী কমিশনার ও চীফ ম্যাজিষ্ট্রেট আওশান, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, পানি উন্নয়ন বোর্ডের সিলেটের কর্মকর্তা ছাড়াও ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আবু বক্কর, লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান তমিজ উদ্দিনসহ জনপ্রতিনিধিরা।

 

জেলা প্রশাসক মজিবর রহমান কানাইঘাট উপজেলার বন্যা দুর্গত এলাকায় দিন-রাত কাজ করে বানভাসি মানুষের সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া সহ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে সরকারের ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানান।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com