বাড়ছে করোনা: ২৪ ঘন্টায় মৃত্যু ৪, শনাক্ত ২১৮৩

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

বাড়ছে করোনা: ২৪ ঘন্টায় মৃত্যু ৪, শনাক্ত ২১৮৩

সুরমা মেইল ডেস্ক :
প্রাণঘাতি করোনাভাইরাস মাঝে কিছুটা কমে গিয়ে আবারও দেশে করোনা সংক্রমণ বাড়ছে। মানুষ ভূলতে শুরু করেছিলো এ ভাইরসাটিকে; সকল স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছিলো প্রায় সবাই। এখন ফের চোখ রাঙ্গাচ্ছে মরণব্যাধী এ ভাইরাসটি। এদিকে, করোনা সংক্রমণ রোধে ছয় দফা নির্দেশনা দিয়েছে সরকার। অপরদিকে জনগণ স্বাস্থ্যবিধি না মানলে, মাস্ক না পরলে সরকার করোনা নিয়ন্ত্রণে আইন প্রয়োগ করবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

 

অন্যদিকে বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৮৩ জনের। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৪৯ জন। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জনে।

 

এতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় সারা দেশের ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন।

 

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com