রোমানিয়া সীমান্তে বাংলাদেশিসহ ৪৭ অভিবাসী উদ্ধার

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, মে ৪, ২০২৩

রোমানিয়া সীমান্তে বাংলাদেশিসহ ৪৭ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক :
রোমানিয়ার পশ্চিমাঞ্চলীয় সীমান্তে দুটি ট্রাক থেকে ৪৭ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে, যাদের অধিকাংশই বাংলাদেশি। উদ্ধার হওয়াদের মধ্যে কয়েকজন পাকিস্তানিও রয়েছেন। তারা ‘অবৈধভাবে’ রোমানিয়ায় প্রবেশ করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই ট্রাকচালককে আটক করেছে সীমান্ত পুলিশ। তাদের একজন তুরস্ক ও অন্যজন বেলারুশের নাগরিক।

 

বৃহস্পতিবার ব্লেজ ট্রেন্ডসের এক প্রতিবেদনে এসব তথ্য জানায়। এতে বলা হয়, পশ্চিমাঞ্চলীয় নাদলাক-২ সীমান্ত ক্রসিং পার হয়ে রোমানিয়ায় প্রবেশের সময় তুর্কি চালকের ট্রাকটি তল্লাশি করা হয়।

 

সীমান্ত পুলিশ জানায়, ট্রাকটিতে খাদ্যশস্যের প্লাস্টিকের ব্যাগের আড়ালে লুকিয়ে ছিলেন ২৪ বিদেশি নাগরিক। লুকিয়ে থাকা এ অভিবাসনপ্রত্যাশীরা বাংলাদেশ ও পাকিস্তানের বাসিন্দা। তাদের বয়স ২০ থেকে ৪৯ বছরের মধ্যে। ব্যক্তিগত নথির ভিত্তিতে তারা রোমানিয়ায় অবৈধভাবে প্রবেশ করেছেন।

 

মিনারেল ওয়াটার বহনকারী আরেকটি ট্রাকে পাওয়া যায় আরও ২৩ অভিবাসনপ্রত্যাশীকে। এটি চালাচ্ছিলেন বেলারুশের নাগরিক। ওই ট্রাকের ভেতরে একটি ভুয়া দেয়ালের আড়ালে লুকিয়ে থাকা সবাই ছিলেন বাংলাদেশের নাগরিক। তাদের বয়স ২০ থেকে ৪৬ বছরের মধ্যে।

 

এ দুই ঘটনায় চালকদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে রোমানিয়ার পুলিশ। তাদের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনা হয়েছে।

 

(সুরমামেইল/এমকেএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com