সিলেটের মেয়ে নাদিয়ার যুক্তরাজ্য জয়

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৫

সিলেটের  মেয়ে নাদিয়ার যুক্তরাজ্য জয়
nadia
সুরমা মেইলঃ ব্রিটিশ বেকিংয়ে (কেক তৈরিতে) এবার শীর্ষ আসনটি জিতে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসেইন।
নাদিয়া সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের আঙ্গুরা মোহাম্মদপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী জমির আলীর মেয়ে। বুধবার ‘দ্য গ্রেট ব্রিটিশ বেক অব ২০১৫’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন নাদিয়া।
 বুধবার রাতে (বাংলাদেশ সময় মধ্যরাত) যুক্তরাজ্যের রান্না-বিষয়ক সবচেয়ে জনপ্রিয় এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ছিল। বিবিসি ওয়ান চ্যানেলে প্রায় দেড় কোটি দর্শক প্রতিযোগিতাটি উপভোগ করেন। চূড়ান্ত পর্বে দুই প্রতিযোগীকে পেছনে ফেলে শিরোপা জিতে নেন নাদিয়া।
এ প্রতিযোগিতায় রানারআপ হন ইয়ান কামিং ও ভারতীয় বংশোদ্ভূত তমাল রায়।
ব্রিটিশ কমেডিয়ান জো ব্র্যান্ডের হাত থেকে সেরার পুরস্কার নেন নাদিয়া। কেক-পেস্ট্রি তৈরির এই প্রতিযোগিতার শেষ পর্যায়ে ‘ক্ল্যাসিক ব্রিটিশ কেক’ বানাতে গিয়ে নাদিয়া বেছে নিয়েছিলেন বিয়ের কেক। ব্রিটিশ বেক অব প্রতিযোগিতার ষষ্ঠ আসর ছিল এটি। এবারের চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন ব্রিটিশ বেকের দুই জনপ্রিয় মুখ পল হলিউড ও ম্যারি ব্যারি।
শখের বশে কেক-পেস্ট্রি তৈরি করেন এমন প্রতিযোগীদের নিয়েই এ আয়োজন। ধাপে ধাপে বাছাই শেষে ১২ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় ১০ সপ্তাহের এই প্রতিযোগিতা। এরপর তিনজন প্রতিযোগী উত্তীর্ণ হন চূড়ান্ত পর্বে। নাদিয়ার সাফল্যে উল্লসিত যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা।
সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com