সিলেট প্রশাসনে পান্তা থাকলেও নেই ইলিশ

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

সিলেট প্রশাসনে পান্তা থাকলেও নেই ইলিশ

Sylhet-DC
সুরমা মেইল নিউজ : ইলিশ ছাড়াই বাঙালির প্রাণের উৎসব- পহেলা বৈশাখ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা প্রশাসন। এ কারণে বর্ষবরণ উৎসব উদযাপনে তাদের খাবার উপকরণে পান্তা ভাত থাকলেও থাকছে না ইলিশ।

প্রজনন মৌসুমে জাটকা ও মা ইলিশ রক্ষায় বুধবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেলা ২টায় সিলেট জেলা প্রশাসক জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন- প্রতিবছর পান্তা-ইলিশ দিয়ে পহেলা বৈশাখ বর্ষবরণ উদযাপন হয়। কিন্তু এবার পহেলা বৈশাখের সময় বাংলাদেশের জাতীয় মাছ ইলিশের প্রজনন মৌসুম। এই সময়ে মা ইলিশ ডিম পাড়ে। তাই আমাদের সবাই এই মৌসুমে ইলিশ খাওয়া থেকে বিরত থাকলে ইলিশ মাছ বাড়বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই খাদ্য তালিকা থেকে ইলিশ বাদ দিয়েছেন। সিলেট জেলা প্রশাসনও খাদ্য তালিকা থেকে ইলিশ বাদ দিয়েছে।

জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তে সংহতি প্রকাশ করছেন সিলেটের সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

এ সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় সামাজিক মাধ্যমে সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ লিখেছেন, প্রতিবছর পহেলা বৈশাখে সিলেটের জেলা প্রশাসকের বাসায় পান্তা-ইলিশের নিমন্ত্রণ পেতাম। তবে নিমন্ত্রণ রক্ষা করা অর্থাৎ যাওয়া বা খাওয়া হয়নি কখনো। কারণ বিষয়টির সঙ্গে একমত নই। অবশ্য এবার নিমন্ত্রণ পাইনি-পাওয়ার কথাও নয়। কারণ খোদ প্রধানমন্ত্রীই নববর্ষের খাদ্য তালিকা থেকে ইলিশ বাদ দিয়ে দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com