হবিগঞ্জ পৌরসভার ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

হবিগঞ্জ পৌরসভার ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

হবিগঞ্জ প্রতিনিধি :
নতুন কোনো করারোপ ছাড়াই হবিগঞ্জ পৌরসভার ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আতাউর রহমান সেলিম। হবিগঞ্জ পৌরভবনে বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য এ বাজেট ঘোষণা করেন মেয়র।

 

ঘোষিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ১১৬ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ৫৫২ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১১৫ কোটি ৭২ লাখ ৯১ হাজার ৬৮২ টাকা। সর্বমোট উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ কোটি ১৪ লাখ ৮০ হাজার ৮৭০টাকা।

 

রাজস্ব খাতে মোট আয় দেখানো হয়েছে ১২কোটি ৮ লাখ ৮২ হাজার টাকা। ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৭৫ লাখ ২১ হাজার ১৩০ টাকা। উন্নয়ন খাতে দেখানো হয়েছে ১০৪ কোটি ৭৮ লাখ ৯০ হাজারে ৫৫২ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১০৩ কোটি ৯৭লাখ ৭০ হাজার ৫শত ৫২ টাকা।

 

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে মেয়র বলেন, আমি দায়িত্ব গ্রহণের সময় হবিগঞ্জ পৌরসভার দেনা ছিল ৪ কোটি ১৯ লাখ ৮০ হাজার ৪৯২ টাকা। মাত্র ১৩ মাসে ১ কোটি ৬৫ লাখ ৪৫ হাজার ২১২ কোটি টাকার বেশি দেনা পরিশোধ করেছি। বর্তমানে হবিগঞ্জ পৌরসভার দেনার পরিমাণ ২ কোটি ৫৪ লাখ ৩৫ হাজার ২৮০ টাকা।

 

তিনি বলেন, হবিগঞ্জ পৌরসভার নতুন ডাম্পিং স্পট বাস্তবায়ন এখন শুধু সময়ের ব্যাপার। ডাম্পিং স্পটে যাওয়ার রাস্তা পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে বর্তমানে বাস্তবায়নের পথে। ৯০ লাখ টাকা ব্যয়ে ডম্পিং স্পটের বাউন্ডারি ওয়াল করছে হবিগঞ্জ পৌরসভা।

 

মেয়র বলেন আগামী শুষ্ক মৌসুমের আগেই বাইপাসের আবর্জনার স্তূপ নতুন ডাম্পিং স্পটে অপসারণ করা হবে। এছাড়া মেয়র বলেন, বর্তমানে ১৯টি রাস্তা নির্মাণ, ২টি ড্রেন নির্মাণ, ১টি ঘাটলা নির্মাণ, নাজির সুপার মার্কেটের সম্মুখ থেকে হকার্স মার্কেট শ্মশানঘাট এলাকায় স্থানান্তর ও পিটিআই রোডে পৌর স্বাস্থ্যসেবা কেন্দ্র বাস্তবায়ন হচ্ছে। এ ছাড়াও পুরাতন পৌরভবনের জমিতে ও চন্দ্রনাথ পুকুরের পূর্ব পাড়ে মার্কেট নির্মাণের পরিকল্পনা রয়েছে।

 

সাংবাদিক সম্মেলনে পৌর কাউন্সিলররা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com