এবার সিসিক নির্বাচন বয়কট করলেন দিনার খান

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

এবার সিসিক নির্বাচন বয়কট করলেন দিনার খান

নিজস্ব প্রতিবেদক :
দলের নির্দেশনা অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন বয়কটের ঘোষণা দিলেন তিন বারের সাবেক কাউন্সিলর ও সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক দিনার খান হাসু। সোমবার (২২ মে) বিকেলে নগরীর মিরাবাজারস্থ একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হাসু এ ঘোষণা দেন।

 

সংবাদ সম্মেলনে সিসিকের ১৯নং ওয়ার্ডের সাবেক এ কাউন্সিলর নির্বাচন বয়কটের ঘোষণা দিয়ে বিএনপির নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদেরও নির্বাচনে অংশ না নেওয়ার আহ্বান জানান।

 

দিনার খান হাসু বলেন, আমি বিএনপির একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে দেশগড়ার রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছি। কলেজজীবন থেকে ছাত্রদলের রাজনীতি করে আমি উঠে এসেছি। আমার এ পর্যায়ে আসার পেছনে বিএনপির অবদান অনস্বীকার্য। তিনবার কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালনকালে আমি জনগণের ভোটের খেয়ানত করিনি। বিগত দিনগুলোতে এলাকাবাসীর যে ভালোবাসা ও সহযোগিতা পেয়েছি -তার ঋণ আমি শোধ করতে পারব না।

 

দিনার খান হাসু অভিযোগ করে বলেন, দেশে আজ ভোটাধিকার নেই। গণতন্ত্র ও সুশাসন আজ প্রশ্নবিদ্ধ। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অবস্থায় কার্যত বন্দিজীবন কাটাচ্ছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে আসতে পারছেন না। সারা দেশে বিএনপি নেতাকর্মীদের গুম করা হচ্ছে। গ্রেপ্তার-নির্যাতনের পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় মাধ্যমে হয়রানি করা হচ্ছে নেতাকর্মীদের। আমাকেও সাজানো ও বানোয়াট মামলায় শুধুমাত্র হয়রানির উদ্দেশ্যে গ্রেপ্তার করা হয়েছিলো।

 

বর্তমানে নির্বাচনের কোনো পরিবেশ নেই উল্লেখ করে দিনার খান হাসু বলেন, নির্বাচনের আগেই নেতাকর্মীদের মিথ্যা ও সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আমার ওয়ার্ডবাসী আমাকে নির্বাচনে অংশগ্রহণের জন্য বারবার অনুরোধ করছেন। তাদের বিশ্বাস আমার বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। কিন্তু বাস্তবতা হচ্ছে- এবার ভোট হচ্ছে ইভিএমে। ডিজিটাল ডাকাতির কারণে আমার বাক্সে ভোট যাবে না। বিগত নির্বাচনেও আমার নিশ্চিত বিজয় হাইজ্যাক হয়েছিলো। প্রকাশ্যে ভোটকেন্দ্র দখল করে ভোটডাকাতি হয়েছিলো ওই নির্বাচনে। গুলিতে রক্তাক্ত হয়েছিলো আমার এজেন্ট ও ভাতিজা তালহা খান।

 

ভোটাররা যথাযথভাবে ভোট প্রদান করার সুযোগ পেলে নিশ্চিত বিজয়ী হতেন দাবি করে দিনার খান হাসু বলেন, এবার নির্বাচন হবে ইভিএমে -যা নিয়ে পুরো দেশবাসীই শঙ্কিত। প্রহসনের এ নির্বাচনে ভোটারদের রায়ের প্রতিফলন ঘটবে না। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় প্রহসনের এই নির্বাচন বয়কট করলাম।

 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুর রাজ্জাক, সিলেট মহানগর বিএন  পির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ খসরু।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com