না ফেরার দেশে ফুটবল কোচ মাসুক মিয়া, সিলেটের ক্রীড়াঙ্গণে শোকের ছায়া

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২৩

না ফেরার দেশে ফুটবল কোচ মাসুক মিয়া, সিলেটের ক্রীড়াঙ্গণে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক :
সিলেটের ফুটবল কোচ মাসুক মিয়া আর নেই। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত রোগে বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন এই প্রবীণ ফুটবল কোচ।

 

শনিবার (২৯ এপ্রিল) বিকেল সোয়া ৫টায় সিলেট নগরীর নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিলো ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

মাসুক মিয়া সিলেটের প্রবীণ ফুটবল কোচ। অনেক তারকা ফুটবলার উঠে এসেছেন তাঁর হাত ধরে। মুন্না, ওয়াহেদ, তখলিছ, সাদ, বিপলুর মতো অসংখ্য সিলেটের খেলোয়াড় বাংলাদেশ জাতীয় দলের খেলেছে তারই বদৌলতে। এমনকি সিলেটের ফুটবলের লাইফ লাইন বা ফুটবলের নিবেদিত প্রাণ বলা হতো এই কোচকে।

 

কোচিংয়ের পাশাপাশি সংগঠকেরও ভূমিকায় ছিলেন মাসুক মিয়া। সিলেট ইউনাইটেড ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন মৃত্যু অব্দী। সিলেট ইউনাইটেড একাডেমি পরিচালনা করতেন তিনি। যে একাডেমি দিয়েই উঠে এসেছেন সিলেটের অনেক তারকা ফুটবলার।

 

এদিকে, শনিবার বাদ এশা হযরত শাহজালাল (রাঃ) মসজিদে মরহুমের জানাযার নামাজ এ প্রবীণ ও বর্তমান খেলোয়াড় সহো সকল শ্রেণির মানুষ শরিক হয়ে পরবর্তীতে দরগাহ কবরস্থানে দাফন সম্পন্ন হয়। তার মৃত্যুতে সিলেটের ক্রীড়াঙ্গনে শোকের ছায় নেমে এসেছে।

 

সিলেটের অনেক খেলোয়াড়দের সাথে আলাপকালে তারা বলেন, সিলেটের ফুটবল র যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়, খেলোয়াড়েরা তাহার মাগফিরাত কামনা করে সকলের নিকট দূয়া চেয়েছেন।

 

(সুরমামেইল/এমকেএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com