ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২৪

ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক :
আবারও ব্যাটিং ব্যর্থতায় ডুবল বাংলাদেশ দল। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪৪ রানের হার দেখতে হয়েছে টাইগ্রেসরা। এমন হারের পেছনে ব্যাটারদের ব্যর্থতাই দায়ী। উইকেট ভালো থাকলেও রান করতে পারেননি টাইগ্রেসদের ব্যাটাররা। তার প্রমাণ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিই।

 

১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পুরো বাংলাদেশ দল যেখানে ১০১ রানেই থেমেছে, সেখানে স্বাগতিকদের অধিনায়ক একাই করেছেন ৫১ রান। টপ অর্ডারে এদিন দিলারা আক্তার ৪ রানে, মুর্শিদা খাতুন ১৩ রানে ও সোবহানা মোস্তারি ৬ রানে ফিরে যান প্যাভিলিয়নে। মিডল অর্ডারে ব্যর্থ হন ফাহিমা খাতুন (১), স্বর্ণা আক্তাররা (১১)।

 

ব্যাটারদের জন্য উইকেট সহায়ক ছিল বলেই জানিয়েছেন দলের ক্রিকেটার রাবেয়া খান। কিন্তু ব্যাটাররা রান পাননি। বিশেষ করে টপ অর্ডারের শুরুটা একদমই ভালো ছিল না বলে মনে করেন রাবেয়া। ভালো জুটিও হয়নি। টপ অর্ডার ভালো করলে, দল জিততে পারত বলেই ভাষ্য রাবেয়ার। কিন্তু দুর্ভাগ্যবশত নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেননি বলে জানিয়েছেন বাংলাদেশের হয়ে সংবাদ সম্মেলনে প্রতিনিধিত্ব করতে আসা এই ক্রিকেটার।

 

রাবেয় খানের ভাষ্যমতে, ‘আসলে টপ অর্ডার থেকে যদি রানে থাকে, তাহলে পরে যারা ব্যাট করতে আসে তাদের রান করাটা সহজ হয়ে যায়। জ্যোতি আপু নিয়মিত রান করে যাচ্ছেন, টপ অর্ডার থেকে এমনটা হচ্ছে না। বড় কোনো জুটি হচ্ছে না। ফলে ব্যাটিংটা ঠিকঠাক হচ্ছে না।’

 

রাবেয়া আরও বলেন, ‘আসলে এই রান তাড়া করার মতো ছিল। দুর্ভাগ্যবশত আমরা সেটা করতে পারিনি। আমাদের লক্ষ্য ছিল ১৪০/১৫০ মধ্যে। পরিকল্পনা ছিল বল টু বল খেলার জন্য, ওভারে বাউন্ডারি তো আসবে। বাজ বলটাকে পানিশ করলে ওভার বাউন্ডারি আসার কথা ছিল। দিন শেষে সেটা আর হয়নি আর কি!’

 

(সুরমামেইল/এএইচএম)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com