রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০২৪

রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

নিজস্ব প্রতিবেদক :
“ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন্‌ আসমানি তাগিদ।”

 

এসেছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ৩০ দিন সিয়াম সাধনার পর ধর্মীয় অনুভূতি, ব্যাপক উৎসাহ, আনন্দ ও উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশের মুসলমানরা আজ (বৃহস্পতিবার) ঈদুল ফিতর উদযাপন করবেন। এদিন ইসলাম ধর্মাবলম্বীরা ধর্মীয় কর্তব্য পালনসহ খুব আনন্দের সঙ্গে উদযাপন করে থাকে৷ সবাই সবাইকে ‘ঈদ মোবারক’ বলে সম্ভাষণ জানায়।

 

এরইমধ্যে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে সিলেট শহর থেকে গ্রামে ছুটে গেছেন সাধারণ মানুষ।

 

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। বুধবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদুল ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।’


।আরও পড়ুন


মঙ্গলবার দেশের কোথাও ১৪৪৫ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ওইদিন জাতীয় চাদ দেখা কমিটি ঘোষণা করেছে, বৃহস্পতিবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। মঙ্গলবার সন্ধ্যায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

 

ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস রোজা পালন করে বৃহস্পতিবার জামাতে ঈদের নামাজ আদায় করবেন। সিলেটসহ সারাদেশে সরকারি-বেসরকারি উদ্যোগে ঈদ জামাতের প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

 

এবার সিলেট নগরী ও জেলায় মোট ২ হাজার ৯৯৯ টি ঈদগাহ, খোলা ময়দান ও মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ৭০০ বছরেরও প্রাচীন ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। শাহী ঈদগাহের একমাত্র জামাত শুরু হবে সকাল ৮টায়।

 

এ ঈদগাহে লাখো মুসল্লির সাথে ঈদের জামাতে অংশ নিবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সামাজিক-রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনিক উচ্চপদস্থ কর্মকর্তারা।

 

ঈদুল ফিতরের এই দিনে সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘সুরমা মেইল ডটকম’র পরিবারের পক্ষ থেকে বাংলাদেশের সকল রাজনৈতিক দল, প্রশাসন, সরকারী-বেসরকারী, মানবধিকার সংগঠন, বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, জনপ্রতিনিধি, শুভানুধ্যায়ী, সাংবাদিক, বিজ্ঞাপনদাতা ও দেশবাসীসহ ‘আমাদের সকল পাঠক বন্ধুদের জানাই ঈদ মোবারক ও অনেক অনেক শুভেচ্ছা।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com