অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বোঝাই যেন না হয়। এটা নিশ্চিত করতে হবে লঞ্চ মালিকদের- নৌ-পরিবহনমন্ত্রী

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৫

অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বোঝাই যেন না হয়। এটা নিশ্চিত করতে হবে লঞ্চ মালিকদের-  নৌ-পরিবহনমন্ত্রী

সদরঘাট-লঞ্চ-টার্মিনাল1

সুরমা মেইলঃ আগামী ১৫ সেপ্টেম্বর থেকে টিকিটিং ব্যবস্থা চালু হবে বলে জানান নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি।

তিনি বলেন, গত ঈদ-উল ফিতরের সব সিদ্ধান্ত এবারও বহাল থাকবে। স্থানীয়ভাবে সভা করে আপনারা (কর্তৃপক্ষ) কিছু সিদ্ধান্ত নিয়ে নেবেন।
কোথাও রাজনৈতিক প্রভাবে চাঁদাবাজি করতে চাইলেও করতে দেওয়া যাবে না। এগুলো বন্ধ করতে হবে। সিরিয়ালের নামেও চাঁদাবাজি করলে বিভাগীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেবো।
মন্ত্রী বলেন, বাল্কহেড ও কার্গো ঈদের আগে চার ও ঈদের পরের চারদিনসহ মোট নয়দিন বন্ধ থাকবে। যেখানে স্রোত কম, ড্রেজার করবো। নৌকা দিয়ে লঞ্চে ওঠা যাবে না। টয়লেটের ব্যবস্থা নিতে হবে।
গুরুর ট্রলার পাটুরিয়ায় না ভিড়িয়ে আরিচায় ভেড়াতেও বলেন মন্ত্রী। সব ঘাটে রেকারের ব্যবস্থা না করতে পারলেও কিছু রেকার সওজ’র কাছে থেকে নিয়ে দেবো বলেও জানান তিনি।
আসন্ন পবিত্র ঈদ-উল আযহা (কোরবানির ঈদ) উপলক্ষে যাত্রীসেবা নিশ্চিত করতে লঞ্চে চলাচলকারী যাত্রীদের টিকিটিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) দুপুরে বিআইডব্লিউটিএ’র মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে ‘নৌ-পথে যাত্রীদের সুষ্ঠু ও নিরাপদ চলাচল নিশ্চিতকরণ বিষয়ে কর্মপন্থা গ্রহণের মতবিনিময় সভা’য় তারা এ সিদ্ধান্ত নেয়।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com