অবশেষে সচল হলো সিলেট নগরীতে অপরাধী শনাক্তে ১১০ সিসি ক্যামেরা

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৪

অবশেষে সচল হলো সিলেট নগরীতে অপরাধী শনাক্তে ১১০ সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক :
সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে অপরাধী শনাক্ত করার সিসি ক্যামেরা অচল অবস্থায় ছিল। এবার সেগুলো সচল করলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। এই ক্যামেরার মাধ্যমে নগরীর অপরাধ দমন, অপরাধী শনাক্ত এবং ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করবে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। কোতয়ালি থানা থেকে চলবে সার্বক্ষণিক মনিটরিং।

 

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে সিলেট মহানগর পুলিশের উদ্যোগে কোতয়ালি থানায় সিসি ক্যামেরার উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র।

 

কোতয়ালি থানায় সিসি ক্যামেরার উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীএ উপলক্ষে সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে সিলেট নগরীকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসেন। সেটিকে আরও আধুনিকায়ন করে স্মার্ট সিলেট নগরী গড়তে কাজ করে যাচ্ছি।’

 

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ আগের চেয়ে অনেক আধুনিক। আইনশৃঙ্খলা বাহিনী তথ্য-প্রযুক্তির দিকে খুবই স্মার্ট হয়েছে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে অনেক স্পর্শকাতর ঘটনাও এখন সমাধান করা যায়, যা কয়েক বছর আগেও সম্ভব ছিল না। এই নজরদারি সিস্টেম প্রকল্প সিলেট নগরীকে আরও স্মার্ট নগরীতে পরিণত করবে এবং স্মার্ট সেবা প্রদান সহজ হবে।

 

জানা যায়, ২০২১ সালে সিলেট নগরীতে ১১০টি ক্যামেরা প্রদান করে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। দুই বছর এ ক্যামেরাগুলো অচল থাকায় পুলিশের নজরদারি কার্যক্রম ব্যাহত হচ্ছে। সিলেট সিটি করপোরেশনের অর্থায়নে সেগুলো মেরামত এবং নতুন ২০টি প্রতিস্থাপন করা হয়।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com