এস৬-এর ত্রুটি ধরলো গুগল!

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৫

এস৬-এর ত্রুটি ধরলো গুগল!

s6

 

সুরমা মেইলঃ বিবিসি জানিয়েছে, গুগলের চিহ্নিত করা ১১ দুর্বলতার মধ্যে বেশিরভাগের সমাধান করেছে স্যামসাং। তবে সিকিউরিটি আপডেটের পরও স্মার্টফোনটিতে এখনও কয়েকটি দুর্বলতা রয়েছে।

এই প্রসেঙ্গ ইউনিভার্সিটি কলেজ লন্ডনের গবেষক ড. স্টিভেন মারডক বলেন, “মোবাইল ফোন নির্মাতা আর গুগলের সধ্যেকার সম্পর্কে সাম্প্রতিক সময়ে টানাপোড়ের বেড়েছে। গুগল চায় নিজস্ব অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মান ধরে রাখতে, কিন্তু সাম্প্রতিক সময়ে সাইবার নিরাপত্তা ইসুতে নির্ভরতা হারিয়েছে অ্যান্ড্রয়েড।”

অন্যদিকে আলাদা এক বিবৃতিতে স্যামসাং জানিয়েছে, চলতি মাসেই আরেকটি সিকিউরিটি আপডেটের মাধ্যমে বাকি ৩টি বাগ সমস্যার সমাধান করা হবে।

বিবিসি জানিয়েছে, গ্যালাক্সি এস৬ এর নিরাপত্তা ব্যবস্থায় বাগগুলো আবিষ্কার করে গুগলের ‘প্রজেক্ট জিরো’ দলের সদস্যরা। কম্পিউটার সিস্টেমের নতুন নতুন দুর্বলতা খঁজে বের করাই মূল কাজ এই প্রকল্পটির।

এক ব্লগ পোস্টে দলটির পক্ষ থেকে বলা হয়, “১ সপ্তাহের মধ্যে আমরা ১১টি নিরাপত্তা ইসু আবিষ্কার করেছি। এর সিংহভাগ ‘ওভার দ্য এয়ার’ আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছে।”

প্রজেক্ট জিরোর আবিষ্কৃত নিরাপত্তা দুর্বলতার মধ্যে এমন বাগও ছিল যে হ্যাকার চাইলে স্যামসাংয়ের মেইল সফটওয়্যার হ্যাক করে ভুক্তভোগীর সব মেইল নিজের ঠিকানার ফরওয়ার্ড করে নিতে পারতো। এছাড়াও এনকোডেড ইমেজ ফাইলের মাধ্যমে ফোনের ফটো ভিউইং অ্যাপের নিয়ন্ত্রণও দখল করে নিতে পারতো হ্যাকাররা

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com