কানাইঘাটে কৃষকদের মাঝে বোরো ধানের বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

কানাইঘাটে কৃষকদের মাঝে বোরো ধানের বীজ ও সার বিতরণ

কানাইঘাট প্রতিনিধি :
২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সিলেটের কানাইঘাটে বিনামূল্যে হাইব্রিড বীজ সহায়তা এবং উফশী বোরোধান বীজ ও সার বিতরণ করা হয়েছে।

 

কানাইঘাট উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হারিছের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক এম.এ হান্নান, শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধর, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন প্রমুখ।

 

বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, কৃষি বান্ধব বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে কৃষি সেক্টরের বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। দেশের উন্নয়নের চালিকা শক্তি কৃষকরা যাতে করে কম জমিতে বেশি ফলন উৎপাদন করতে পারেন এজন্য নতুন নতুন ধানের জাত ও বীজ উদ্ভাবন হচ্ছে। দেশের লক্ষ লক্ষ কৃষকদের মাঝে সরকারি ভাবে বিনামূল্যে ধান সহ সবজাতের বীজ ও সার বিতরণ করার পাশাপাশি কৃষি প্রণোদনা দেয়া হচ্ছে।

 

কানাইঘাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা যাতে করে তাদের জমিতে বোরো ধান উৎপাদন করতে পারেন এজন্য উপজেলার ৩ হাজার ৭’শ জন কৃষককে উন্নত জাতের হাইব্রীড ও ২ হাজার ১’শ ৫০ জন কৃষকদের মাঝে উফশী বোরোধান বীজ এবং জনপ্রতি ২০ কেজি করে সার দেয়া হচ্ছে।

 

এসব বীজ ও সার কাজে লাগিয়ে উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের প্রতি উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আহ্বান জানান।

 

বীজ ও সার বিতরণ শেষে কৃষি প্রণোদনার আওতায় ধান কাটা ও ধান রোপনের দু’টি উন্নতজাতের মেশিন বিতরণ করা হয়।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com