কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২৪

কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

কানাইঘাট প্রতিনিধি :
সিলেটের কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ২৬ শে মার্চ দিবসের সূচনা লগ্নে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পক্ষথেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করা হয়।

 

প্রথমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, থানা পুলিশ, কানাইঘাট প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কানাইঘাট পৌরসভা, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পন করেন।

 

এছাড়া উপজেলা প্রশাসন চত্তরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, আওয়ামীলীগ, থানা পুলিশ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়।

 

সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সারাদেশের ন্যায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও মনোজ্ঞ কুচওয়াজের সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার। কুচকাওয়াজ শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাতিত্বে ও উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধরের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ফয়সাল আহমেদ, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুবেদার আফতাব উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, বীরমুক্তিযোদ্ধার পক্ষে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, নুরুল হক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুভেচ্ছা উপকরন বিতরণ করা হয়। পরবর্তীতে উপজেলা পরিষদ মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাদ যোহর কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদে মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদতবরণকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য ধর্মের ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী নানা ধরনের অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতীয় ও স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। প্রশাসন সহ অন্যান্য অনুষ্ঠানে সর্বক্ষেত্রে মুক্তিযোদ্ধের চেতনা লালনের মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সবাইকে দেশের জন্য কাজ করার আহ্বান জানানো হয়।

কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত
ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব নেতবৃন্দের মধ্যে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন ক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সহ সম্পাদক মুমিন রশিদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক সুজন চন্দ অনুপ।

 

এরপর ক্লাব কার্যালয়ে সকাল ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা ও ক্লাব পতাকা উত্তোলন করা হয়। এছাড়া দিন ব্যাপী উপজেলা প্রশাসনের বিভিন্ন অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দ যোগদান করেন। এছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের নেতৃবৃন্দ।

 

(সুরমামেইল/এমআর)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com