কানাইঘাট উপজেলা আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

কানাইঘাট উপজেলা আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা

কানাইঘাট প্রতিনিধি :
সিলেটের কানাইঘাট উপজেলা আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা বুধবার সকাল ১০টায় উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

 

কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে আইন শৃঙ্খলা কমিটির সভায় কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান
আব্দুল মুমিন চৌধুরী আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি, সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ সহ সব ধরনের অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে উপজেলা
প্রশাসন ও থানা পুলিশকে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান। সেই সাথে তিনি পবিত্র রমজান মাসকে সামনে রেখে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

 

সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, রমজান মাসকে সামনে রেখে যাতে করে কোন অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়াতে না পারে এবং ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি করতে না পারে এজন্য মোবাইল কোর্ট পরিচালনা সহ সব ধরনের ব্যবস্থা নেয়া হবে এবং সেই সাথে নির্বাচিত জনপ্রতিনিধি, সকল
হাট-বাজারের ব্যবসায়ী কমিটির নেতৃবৃন্দ, মাংস ব্যবসায়ীদের নিয়ে প্রশাসনের পক্ষ থেকে শীঘ্রই সভা করা হবে বলে জানান। সার্বিক আইন-শৃঙ্খলার উন্নয়নে তিনি আরো আন্তরিকতার সহিত থানা পুলিশ ও চোরাচালান প্রতিরোধে বিজিবি টহল সীমান্ত এলাকায় জোরদারের নির্দেশনা দেন।

 

থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ বলেন, উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিগত মাসে থানায় ১৩টি নিয়মিত মামলা দায়ের হয়েছে, অনেক আসামীকে গ্রেফতার করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে বিজিবির পাশাপাশি থানা পুলিশ সক্রীয় রয়েছে। গরু চুরি বেড়ে যাওয়ার ঘটনা অনেকে উল্লেখ করলে তিনি বলেন, গরু চোরদের চিহ্নিত করে অভিযান শুরু হয়েছে। অনেককে সনাক্ত করা হয়েছে। আইন শৃঙ্খলার উন্নয়নে জনপ্রতিনিধির পাশাপাশি সবাইকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান তিনি।

 

সুরইঘাট বিজিবির কোম্পানী কমান্ডার সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় চিনি আসছে স্বীকার করে বলেন, বিজিবির টহল বাড়ানো হয়েছে। প্রতিদিন চিনি জব্দ করা হচ্ছে, বিগত মাসে চিনি সহ প্রায় ২ কোটি টাকা মূল্যের ভারতীয় চোরাই পন্যসামগ্রী আটক করা হয়েছে।

 

এছাড়াও সভায় রমজান মাসে জিনিসপত্রের দাম স্থিতিশীল, মাংসের মূল্য নির্ধারণ, জানজট এড়াতে কানাইঘাট পৌর শহর সহ গুরুত্বপূর্ণ বাজারে ট্রাফিক পুলিশের টহল বাড়ানো সহ চোরাচালান প্রতিরোধ এবং গরু চুরি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়।

 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, আনসার ভিডিপি কর্মকর্তা কমলা আক্তার, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাও. শামছুল ইসলাম।

 

একই দিনে উপজেলা নারী নির্যাতন ও বাল্য বিবাহ, গুজব, মানব পাচার প্রতিরোধ সহ আরো কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত হয়। এরপর বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

(সুরমামেইল/এমআর)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com