গোয়াইনঘাটে মানবাধিকার, সুশাসন, গনতন্ত্র, নারীর ক্ষমতায়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

গোয়াইনঘাটে মানবাধিকার, সুশাসন, গনতন্ত্র, নারীর ক্ষমতায়ন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

গোয়াইনঘাট প্রতিনিধি :
সিলেটের গোয়াইনঘাট উপজেলায় মানবাধিকার সুশাসন, গনতন্ত্র, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক ৩দিনব্যাপী অনুষ্টিত প্রশিক্ষন বুধবার (১০ আগস্ট) বেলা ২টায় উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে সম্পন্ন হয়েছে।

 

বেসরকারী সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের জন্য মানবাধিকার সুশাসন, গনতন্ত্র, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক ৩দিনব্যাপী প্রশিক্ষনের ১ম দিনে উদ্বোধনী অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি (সাংবাদিক) আব্দুল মালিক।

 

এছাড়াও বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ওয়েভ ফাউন্ডেশনের ডিভিশনালা ফ্যাসিলিটর মোঃ শাহজাহান মিয়া, ডিভিশনাল এসিস্ট্যান্ট ফ্যাসিলিটর সাইফুর রহমান চৌধুরী, মানবাধিকার কর্মী ও কমিউনিটি বেইজ অর্গানাইজেশন (সিবিও) মাহফুজর রহমান, ডাঃ সাইদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম।

 

কর্মশালায় জানানো হয়, পিছিয়ে পড়া জনগোষ্টীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রনের লক্ষ্যে ওয়েভ ফাউন্ডেশন উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক এর মাধ্যমে সারা দেশের ৮টি জেলার ৭৩টি উপজেলাতে গত বছর থেকে কাজ শুরু করেছে এই সংস্থাটি। তারই ধারাবাহিকতায় সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় কাজ শুরু হয়েছে।

 

প্রকল্পের মূল উদ্দেশ্য হলো সংখ্যালঘু/পিছিয়ে পড়া জনগোষ্টীর অধিকার নিয়ে কাজ করা বিশেষ করে ক্ষুদ্র নৃ-গোষ্টী, দলিত, হিজড়া এবং বিশেষ অক্ষম মানুষের জীবনমানের উন্নয়নের জন্য এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলে তাদের মাধ্যমে পিছিয়ে পড়া মানুষের কল্যানে কাজ করা। প্রশিক্ষনের সমাপনী দিনে মানবাধিকার এর ধারনা এবং মানদনদন্ডে বাংলাদেশের পিছিয়ে পড়া জনগোষ্টীর মানবাধিকার পরিস্থিতি, জেন্ডার সমতা, জেন্ডারভিত্তিক সহিংসতা ও প্রতিরোধে করনীয় শীর্ষক বিষয়ে প্রশিক্ষন প্রদান করেন প্রশিক্ষকরা।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com