জমকালো আয়োজনে দৈনিক মাতৃজগত পত্রিকার ২১তম বর্ষপূর্তি পালিত

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২৪

জমকালো আয়োজনে দৈনিক মাতৃজগত পত্রিকার ২১তম বর্ষপূর্তি পালিত

সুরমামেইল ডেস্ক :
নানা আয়োজন ও আনন্দ উচ্ছ্বাসের মাধ্যমে বহুল প্রচারিত গণমাধ্যম জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ২১ তম বর্ষপূর্তি পালন করা হয়েছে।

 

গত শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা এবং গণমাধ্যমের করণীয় শীর্ষক আলোচনা সভা, গুনীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সঞ্চালনায় অনুষ্ঠানের আরিফুল ইসলাম কাজল‌ সভাপতিত্ব করেন দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক জনাব খান সেলিম রহমান।

 

এ সময় অনুষ্ঠানটি উদ্বোধন করেন এশিয়ান গ্রুপ ও এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হারুন-উর রশীদ সিআইপি বলেন- দীর্ঘদিন ধরে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকাটি সুনামের সাথে কাজ করে যাচ্ছে। আমি আশা করি পত্রিকাটির সম্পাদক মহোদয় মেধাবী সাংবাদিকের মাধ্যমে পত্রিকাটি আরো এগিয়ে যাবে।এসময় তিনি আরো বলেন গণমাধ্যমকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল বিষয়ের সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন।

 

এ সময় অনুষ্ঠানটির প্রধান আলোচক ঢাকা-১৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন- গণমাধ্যম সরকার এবং জনগণের মধ্যে সেতু বন্ধন করে।স্মার্ট বাংলাদেশ সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।তাই আমি আশা করি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও পদক্ষেপ গুলো আপনারা আপনাদের লিখনির মাধ্যমে দেশবাসীকে অবগত করবেন।

 

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি দৈনিক মাতৃজগত পত্রিকার প্রধান উপদেষ্টা ও ভোলা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেন-আমি দীর্ঘদিন ধরে এই পত্রিকার সাথে সম্পৃক্ত। মাতৃজগত পত্রিকার প্রত্যেকটি পাতা দেশ ও গণমানুষের কথা বলে। এ সময় তিনি পত্রিকাটির উত্তরোত্তর সাফল্য ও সার্বিক সহযোগিতা করে পাশে থাকার কথা জানান।

 

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান অনুষ্ঠানের সভাপতি এর বক্তব্য বলেন-হাটি হাটি পা করে মাতৃজগত পত্রিকা ২১তম বছরে পদার্পণ করেছে।এই দীর্ঘ পথ চলায় আমরা বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কথা বলেছি। তিনি আরো বলেন -এই দীর্ঘ পথ চলায় মাতৃজগতের সাথে সংশ্লিষ্ট সকল সাংবাদিক বিশেষ করে প্রধান উপদেষ্টা আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি আমাদের অনুপ্রেরণা ও সাহস দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।ইনশাল্লাহ আপনাদের সহযোগিতায় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা অনেক দূর এগিয়ে যাবে।

 

এসময় বিশেষি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতির পিতা পরিষদের সভাপতি এম এ এ সৌরভ খান ঢাকা প্রেসক্লাবের সভাপতি আরঙ্গজেব কামাল মিরপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম রিপন, মিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব আলম, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহিদুল হাসান সাংগঠনিক সম্পাদক সিহাব তালুকদার সহ-সভাপতি মোজাম্মেল হোসেন বাবু অর্থ সম্পাদক নজরুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক ওয়ারেস সহ- বার্তা সম্পাদক আবু তাহের, সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান ফয়ছল কাদির।

 

বিশেষ প্রতিনিধি মোঃ রেজাউল করিম খান সিনিয়র ফটো সাংবাদিক সুরঞ্জিত সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন জেলা থেকে আগত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সাংবাদিক সহ রাজনৈতিক নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, অনুষ্ঠানের সভাপতি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান এর হাত থেকে রাজনীতি, সমাজসেবা ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গুণীজনরা সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

 

(সুরমামেইল/এমএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com