‘জীবন মরণের সাথী বঙ্গবন্ধু ও চার নেতা ’

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৫

‘জীবন মরণের সাথী বঙ্গবন্ধু ও চার নেতা ’

motiara

 

সুরমা মেইলঃ বুধবার (৪ নভেম্বর) বিকেলে রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এ কথা বলেন ‘বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা জীবন মরণের সাথী ছিলেন’ ।৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে শহীদ মনসুর আলী স্মৃতি সংসদ।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা ছিলেন জীবন মরণের সাথী। তাদের সবারই পরিবার ছিল, ব্যক্তি জীবন ছিল। কিন্তু যখনই আন্দোলন-সংগ্রামের ডাক এসেছে, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুকে ছায়ার মত অনুসরণ করেছেন। এমনকি মৃত্যুর সময়ও তারা বঙ্গবন্ধুকেই অনুসরণ করেছেন।

জঙ্গিবাদ ইস্যুতে বিএনপি ও যুক্তরাষ্ট্রের ভূমিকার সমালোচনা করে কৃষিমন্ত্রী বলেন, সিলেটে হযরত শাহজালালের (র.) মাজারে ব্রিটিশ হাইকমিশনারের ওপর হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলার সময় তারা সব চুপ ছিল। আর এখন সবাই একসঙ্গে সমস্বরে চিৎকার করছেন। কথায় বলে সব শিয়ালের এক রায়।

কৃষিমন্ত্রী বলেন, ইতিহাসের দিকে যদি তাকাই, তাহলে দেখতে পাই, একাত্তরেও খোন্দকার মোশতাক চক্র মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল। তারা পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করতে চেয়েছিল। কিন্তু চার নেতার দৃঢ়তায় তা করতে পারেনি। জাতীয় চার নেতার দৃঢ়তা আমাদের জন্য শিক্ষণীয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও খাদ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং গৃহায়ন ও গণপূর্ত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com