জেলা পরিষদ নির্বাচন: সুনামগঞ্জে দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২২

জেলা পরিষদ নির্বাচন: সুনামগঞ্জে দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

সুনামগঞ্জ প্রতিনিধি :
জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন করায় দুই সাধারণ সদস্য পদ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেছেন সুনামগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা।

 

রোববার (১৮ সেপ্টেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় পুরুষ ৪২ জনের মধ্যে দু্ইজনের প্রার্থীতা বাতিল করা হয় এবং মহিলা ১১জনের মধ্যে সকলের মনোনয়ন পত্রের বৈধতা দেওয়া হয়। মোট ৫৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

 

দুই সাধারণ সদস্য পদ প্রার্থী হলেন- সুনামগঞ্জ জেলা পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য পদ প্রার্থী জেলার শাল্লা উপজেলার মো. আলী আমজাদ তালুকদার ও ৭নং ওয়ার্ডের সদস্য পদ প্রার্থী মধ্যনগর উপজেলার পরিতোষ সরকার। উভয় প্রার্থী তাদের হলফনামায় তাদের বিরুদ্ধে মামলা থাকার তথ্য গোপন করায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

 

জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ড.খায়রুল কবির রুমেন এবং স্বতন্ত্র প্রার্থী সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক নুরুল হুদা মুকুট এর প্রার্থীতার বৈধতা দেওয়া হয়েছে।

 

উল্লেখ্য, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৯-২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫- সেপ্টেম্বর, প্রতীক বরাদ্ধ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ ইভিএমে অনুষ্ঠিত হবে।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com