তাহিরপুরে তোপের মুখে ভেঙে ফেলা হলো ‘ইত্যাদি পয়েন্ট’

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৪

তাহিরপুরে তোপের মুখে ভেঙে ফেলা হলো ‘ইত্যাদি পয়েন্ট’

তাহিরপুর প্রতিনিধি :
মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ সর্বমহলের তোপের মুখে ভেঙে ফেলা হয়েছে শহীদ সিরাজ লেক এলাকায় নির্মিত ‘ইত্যাদি পয়েন্ট’। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ট্যাকেরঘাট এলাকায় ঘটনাটি ঘটেছে।

 

সম্প্রতি উপজেলার ট্যাকেরঘাটে বীর মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল ইসলামের নামে নামকরণ করা শহীদ সিরাজ লেক। সেখানেই ইত্যাদি পয়েন্ট তৈরি করে ইত্যাদি কর্তৃপক্ষ।

 

ইত্যাদি কর্তৃপক্ষের এমন কাজে বীর মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল ইসলামকেই অসম্মান করা হচ্ছে, সেই সঙ্গে সুনামগঞ্জের নিজস্ব ইতিহাস, ইতিহ্য, বিশিষ্টজনের জন্ম, পাহাড় পর্বত আর নীল জলে সৌন্দর্যের এক লীলাভূমি। যাকে দিয়ে সুনামগঞ্জের মানুষ গর্ববোধ করে, প্রাকৃতিক সৌন্দর্যের স্থানকে দিয়ে সারা বাংলাদেশের মানুষ সুনামগঞ্জকে চেনেন জানেন ভালোবাসেন। আর সেই সবার আবেগের জায়গা নিয়ে খাইমকালিমূলক উদ্যোগটিকে ধিক্কার জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বমহলে আলোচনা সমালোচনার পাশাপাশি চরম ক্ষোভ বিরাজ করছিল সর্বমহলে।

 

এরই প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর নির্দেশ দুপুরে তা ভেঙে ফেলার নির্দেশ দেন।

 

খোঁজ নিয়ে জানাযায়, নির্বাচনের পূর্বে ইত্যাদি কতৃপক্ষ এই কাজ শুরু করার জন্য পরিকল্পনা শুরু করে। নির্বাচনের পর কাজ শুরু করে এখন দৃশ্যমান হয় (সেখানেই ইত্যাদি একটি অনুষ্ঠান করেছি কয়েক বছর পূর্বে)। এর পর থেকেই উপজেলা ও জেলা জুড়ে মুক্তিযোদ্ধা ও সচেতন মহলে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

 

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন জানিয়েছেন, তহসিলদারকে সকালে ঘটনাস্থলে পাঠিয়ে কাজ বন্ধ রাখা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ তা ভেঙে ফেলা হয়ছে।

 

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,এখানে নির্মিত স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। সুনামগঞ্জের তথা তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওর,শিমুল বাগানসহ বিভিন্ন দৃষ্টি নন্দন ও পর্যটন স্পষ্ট আছে তাই আলাদা করে নামের প্রয়োজন নেই। আর যেখানে ইত্যাদি পয়েন্ট স্থাপনা নির্মাণ করা হচ্ছিল সেই এলাকাটাকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম এর নামে নামকরণ করা হয়েছে অনেক আগেই শহীদ সিরাজ লেক।

 

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানিয়েছেন, তাহিরপুর উপজেলার টেকেরঘাটে ইত্যাদি পয়েণ্ট নির্মাণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচারিত কিছু খবর আমার দৃষ্টি আকর্ষিত হয়েছে। শহীদ মুক্তিযোদ্ধা সিরাজ লেকটি শহীদ মুক্তিযোদ্ধা সিরাজ লেক নামেই থাকবে। ইত্যাদি ম্যাগাজিন অনুষ্ঠান কর্তৃপক্ষ শুধু ছবি তোলার জন্য সাময়িক সময়ের জন্য এটা ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু সবার দাবির কারণে সকালেই ‘ইত্যাদি পয়েন্ট’ নির্মাণ কাজ বন্ধ করা হয় এবং দুপুরে নির্মিত স্থাপনা অপসারণ করাও হয়েছে।

 

(সুরমামেইল/এসএম)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com