নির্বাচনের ফল প্রত্যাখ্যান, বিক্ষোভে ইমরান সমর্থকরা

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

নির্বাচনের ফল প্রত্যাখ্যান, বিক্ষোভে ইমরান সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক :
পাকিস্তানে জাতীয় নির্বাচনে এগিয়ে রয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সবাইকে ছাড়িয়ে ৯৯ আসন পেয়েছে দলটির সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। তবে সরকার গঠনের জন্য পিটিআইয়ের প্রয়োজন ১৩৪ আসন।

 

এদিকে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) কেন্দ্র এবং পাঞ্জাব প্রদেশে জোট সরকার গঠনে একমত হয়েছে, যা নিয়ে শুরু হয়েছে হইচই। এমন ফল মানতে পারছেন না পিটিআই সমর্থকরা। পেশোয়ারে ভোটের ফলের বিরুদ্ধে বিক্ষোভ করছেন তারা।



শনিবার পেশোয়ারে রিটার্নিং অফিসারের অফিসের বাইরে বিক্ষোভরত দোকানদার মুহাম্মদ সেলিম এএফপিকে জানিয়েছেন, আমাদের ফল পরিবর্তন করা হয়েছে। সব ভোট পুনঃগণনা করতে হবে।

 

রাস্তার ফেরিওয়ালা মোহাম্মদ জুবায়ের বলেন, আমরা পিএমএল-এনের জয় মেনে নেব না। সবাই জানে ইমরান খানের স্বতন্ত্র প্রার্থীরা কতটি আসনে জয়ী হয়েছেন। আমাদের কাছে প্রতীক, পতাকা বা ব্যানার নেই তবু আমরা মাঠে জিতেছি।

 

এর আগে, বৃহস্পতিবার পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। পাকিস্তানের এবারের নির্বাচনে জাতীয় ও প্রাদেশিক পরিষদ মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১৭ হাজারের বেশি প্রার্থী। ভোটার সংখ্যা ১২ কোটি ৮০ লাখ।

 

প্রথম দিকে ভোটগ্রহণ শেষ হওয়ার ১৩ ঘণ্টা পরও অধিকাংশ কেন্দ্রে ফল ঘোষণা শুরু হয়নি। নির্বাচনের পর দিন শুক্রবার স্থানীয় সময় সকাল পর্যন্ত মাত্র ১২ আসনের ফল প্রকাশ করা হয়েছে। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন আসন থেকে ফল আসতে থাকে। তবে বেলা গড়িয়ে রাত পার হলেও সব আসনের ফল ঘোষণা করা হয়নি।

 

এখন পর্যন্ত ঘোষিত ফল অনুযায়ী, নওয়াজ শরিফ কিংবা বিলাওয়াল ভুট্টোর চেয়ে এখনো অনেকটা এগিয়ে রয়েছেন ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। তবে পিছিয়ে থাকলেও জোট করে সরকার গঠনের কথা জানিয়ে দিয়েছে নওয়াজের পিএমএল-এন এবং বিলাওয়ালের পিপিপি।

 

(সুরমামেইলেএমকেএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com