পাঁচ ভাই-বোনের যাবজ্জীবন

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৫

পাঁচ ভাই-বোনের যাবজ্জীবন
jabot
সুরমা মেইলঃ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আব্দুল হামিদ “নেত্রকোনায় কৃষক হত্যা মামলায় পাঁচ ভাই-বোনকে “যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । এর পাশাপাশি প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নাটোরের বড়াইগ্রাম উপজেলার শিবপুর গ্রামের আব্দুল মন্নাফের মেয়ে তাহমিনা, ছেলে দুলাল, হায়দার, চাঁন মিয়া ও রায়হান। এদের মধ্যে তাহমিনা, দুলাল ও হায়দার পলাতক রয়েছে।

জানা গেছে, কলমাকান্দা উপজেলার পাঁচগাঁও গ্রামের কৃষক আখতার আলীর সঙ্গে একই গ্রামের আব্দুস ছালামের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ১৯৯৮ সালের ২৫ নভেম্বর ছালামের ভাড়া করা সন্ত্রাসীরা সকাল ৭টায় আখতার আলীর বাড়িতে যায়। পরে তাহমিনা তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। এ সময় তার ভাইয়েরা তাহমিনার সঙ্গে ছিলেন।

এ ঘটনায় নিহতের ছোট বোন অরুনা খাতুন বাদী হয়ে ১৮ জনকে আসামি করে কলমাকান্দা থানায় একটি মামলা করেন। তদন্ত কর্মকর্তা ১৯৯৯ সালের ১২ এপ্রিল সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট পীযূষ কুমার সাহা।

আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ এ রায় দেন। দিয়েছেন আদালত। রায়ে দোষ প্রমাণিত না হওয়ায় ১৩ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com