বগুড়া লেখকচক্র পুরস্কারে ভূষিত সিলেটের কবি সুমন বনিক

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

বগুড়া লেখকচক্র পুরস্কারে ভূষিত সিলেটের কবি সুমন বনিক

সিলেট :
সিলেট থেকে প্রকাশিত সাহিত্যের ছোটোকাগজ অগ্নিশিখা সম্পাদক সুমন বনিক এবারে বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২৩ লাভ করেছেন। অগ্নিশিখার প্রথম প্রকাশিত হয় ১৯৮৭ সালে। অগ্নিশিখার বিষয়ভিত্তিক সংখ্যাগুলো খুবই গুরুত্বপূর্ণ। সম্প্রতিকালের তাঁদের কয়েকটি সংখ্যা উল্লেখ করার মতো। অগ্নিশিখার কবিতা ও কবিতাবিষয়ক ভাবনা সংখ্যা, করোনাকালের শোকগাথা, লোকমহাজন সংখ্যা ইত্যাদি সংখ্যাগুলো গুরুত্বপূর্ণ এবং গবেষকদের গবেষণা কর্মের রসদ। অগ্নিশিখার প্রতিটি সংখ্যায় প্রতিষ্ঠিত লেখকদের পাশাপাশি নবীন লেখকদের লেখাও ছাপা হচ্ছে। লিটলম্যাগের মূল কাজটিই হচ্ছে, নতুন লেখক সৃষ্টি করা। অগ্নিশিখা পরম যত্নে এবং দায়িত্ব নিয়ে সেই কাজটি করে যাচ্ছে। অগ্নিশিখার সৃজনশীল কাজের স্বীকৃতি স্বরূপ বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২৩ পেতে যাচ্ছেন সিলেটের কবি সুমন বনিক।

 

বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২৩ পাচ্ছেন ৫ জন লেখক, প্রকাশক, সম্পাদক ও সাংবাদিক। তাঁরা হলেন কথাশিল্পে আকিমুন রহমান, কবিতায় তুষার কবির, ছোটকাগজ সম্পাদনায় সুমন বনিক, প্রকাশক আবু এম ইউসুফ ও সাংবাদিকতায় মিলন রহমান।

 

গত ১৮ নভেম্বর শনিবার বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সংগঠনের সভাপতি ইসলাম রফিক।

 

আগামী ১-২ ডিসেম্বর দুই দিনব্যাপী অনুষ্ঠিতব্য কবি সম্মেলনে এই ৫ জনের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

 

উল্লেখ্য, বগুড়া লেখক চক্র ১৯৮৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় এবং ১৯৮৯ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে পুরস্কার প্রদান করে আসছে।

 

(সুরমামেইল/সংবাদবিজ্ঞপ্তি)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com