বর্তমান শিক্ষাব্যবস্থা জাতিকে নৈতিক মূল্যবোধহীন সমাজ উপহার দিচ্ছে : জাহিদুল ইসলাম

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

বর্তমান শিক্ষাব্যবস্থা জাতিকে নৈতিক মূল্যবোধহীন সমাজ উপহার দিচ্ছে : জাহিদুল ইসলাম

সিলেট :
ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেছে, বর্তমান শিক্ষাব্যবস্থা নতুন প্রজন্মকে নৈতিক মূল্যবোধহীন জাতিতে পরিণত করছে। শিক্ষাব্যবস্থায় নৃত্য-গীত বা নাচ, ফ্রি-মিক্সিং, পাঠ্যবইয়ে মুসলিম শাসনকালে শাসকগণকে বহিরাগত, লুটপাটকারী, আক্রমণকারী ও ধ্বংসকারী হিসেবে তুলে ধরা, পাঠ্যপুস্তকে ট্রান্সজেন্ডার-অন্যকথায় সমকামীতাকে প্রমোট করা, পাঠ্যপুস্তকে দেবদেবি ও পৌত্তলিক সংস্কৃতির প্রতি উৎসাহ প্রদান করা, পর্দাপ্রথা পাঠ্যবইয়ে নেতিবাচকভাবে উপস্থাপিত করা ও পাঠ্যপুস্তকের মাধ্যমে যেসকল ভিনদেশী সংস্কৃতির আমদানি করা হয়েছে তার মাধ্যমে বর্তমান শিক্ষাব্যবস্থা এমন একটি প্রজন্ম তৈরী করবে যারা ধর্মহীন হতে প্রলোভিত হবে।

 

সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ’র সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি শাহীন আহমদ’র সঞ্চালনায় ছাত্রশিবিরের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির সিলেট মহানগর আয়োজিত শিক্ষা সেমিনার’২৪-এপ্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

 

ইতপূর্বে ছাত্রািশবির আপনাদের সম্মুখে ১৭ দফা প্রস্তাবনা ও সকল অসঙ্গতি গুলো তুলে ধরা হয়েছে। আজকের সেমিনার থেকেও আমরা আমাদের করণীয় নির্ধারণ করেছি। ছাত্রসংগঠন হিসেবে আমরা আমাদের প্রস্তাবনাও তুলে ধরেছি। ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে শিক্ষাব্যবস্থা পরিচালিত না হলে আগামীর প্রজন্ম অশ্লীলতা,পাপাচার, অন্যায়-অনাচার ও অনৈতিক জাতি হিসেবে গড়ে উঠবে। সকল শ্রেণি পেশার মানুষ সচেতন হয়ে জনমত তৈরী করে শিক্ষাব্যবস্থার পরিবর্তন করা আমাদের সকলের কর্তব্য।

 

সেমিনারে “ভবিষ্যৎ প্রজন্মের উপর বর্তমান শিক্ষাব্যবস্থার বিরূপ প্রভাব: ছাত্রসংগঠন হিসেবে ছাত্রশিবিরের করণীয়” শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক উপাধ্যক্ষ সাইয়্যেদ ফয়জুল্লাহ বাহার।

 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর ফখরুল ইসলাম, ছাত্রশিবিরের কেন্দ্রীয়েএইচআরডি সম্পাদক আব্দুর রহিম, কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক সিদ্দিক আহমদ।

 

উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুস সালাম মাদানী, অধ্যক্ষ মাওলানা মাশুক আহমদ, মহানগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ শাহজাহান আলী, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, নজরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক সাইফুল ইসলাম, শাবিপ্রবির সভাপতি জহির উদ্দিন শিপন প্রমুখ।

 

(সুরমামেইল/সংবাদবিজ্ঞপ্তি)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com