বিশ্বনাথে উপজেলা আইনশৃংখলা কমিটির সভা

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মে ২৫, ২০২৩

বিশ্বনাথে উপজেলা আইনশৃংখলা কমিটির সভা

বিশ্বনাথ প্রতিনিধি :
সিলেটের বিশ্বনাথে উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভায় পৌর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ‘বিশ্বনাথ জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা’র সামন দিয়ে যাওয়া সড়ক ও জনপদ (সওজ)’র ভ‚মিতে পৌরসভার উদ্যোগে সরকারি বরাদ্ধে জনস্বার্থে নতুন সড়ক নির্মাণকালে সৃষ্ট জটিলতাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ‘রশিদপুর থেকে লামাকাজী’ পর্যন্ত থাকা সওজের জায়গার সীমানা দ্রুত নির্ধারণের দাবী করেন বক্তারা।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, সরকারি ভূমিতে সরকারি অর্থে নির্মাণ করা হচ্ছে সড়ক, আর তাতে বাঁধা দিতে মাদ্রাসার কমলমতি শিশুদের ব্যাবহার করা কোনভাবেই উচিত হয়নি মাদ্রাসা কর্তৃপক্ষের।

 

জনস্বার্থে ওই রাস্তার নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার পদক্ষেপ নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন নেতৃবৃন্দ। পরিবহন শ্রমিক ঐক্য জোট ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে চলমান জটিলতা দূর করতে দ্রুত উভয় পক্ষকে নিয়ে সভা করার আহবান করে বক্তারা বলেন, উক্ত সভা থেকে শিশুশ্রম নিরসন ও জনভোগান্তি কমাতে সঠিক ভাড়া আদায়ের হার নির্ধারণ করতে হবে।

 

সভায় বক্তারা বলেন, রশিদপুর থেকে লামাকাজী পর্যন্ত থাকা সওজের জায়গার সীমানা নির্ধারণ করে তাতে থাকা খালটি পুণঃখনন করা হলে সবচেয়ে বেশি উপকৃত হবে বিশ্বনাথের কৃষিখ্যাত, মিটবে আমিষের চাহিদাও।

 

সুরমা নদী পুনঃখননের জন্য তৈরী নকশা থেকে পরগণা বাজার থেকে লামাকাজী বাজার পর্যন্ত অংশটুকু বাদ দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা দ্রুত নকশা সংশোধন করে তাতে ওই অংশটুকু অন্তভ‚ক্ত করার জোর দাবী জানান।

 

এছাড়া দীর্ঘ প্রায় ৮ মাস ধরে বিদেশে থাকা উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার ফখরুল ইসলাম’র পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের এবং বিশ্বনাথ পুরাণ বাজার এলাকায় থাকা রতবাড়ির জায়গা উদ্ধারের ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয় সভায়।

 

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক কামাল মুন্না।

 

এসময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, আনসার ও ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, বিশ্বনাথ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া, বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নু’মান আহমদ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাস শংকু প্রমুখ নেতৃবৃন্দ।

 

(সুরমামেইল/একে)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com