বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৫

বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত

 

sada

সুরমা মেইলঃ সাদা ছড়ি বহনকারী দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিকে নিরাপদে পথ চলতে সাহায্য করার উদ্দেশ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছর অক্টোবর মাসের ১৫ তারিখ বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়।
আজ বৃহস্পতিবার সিলেট জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার সুরক্ষা সংক্রান্ত জেলা কমিটি, জেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কর্মরত বেসরকারী সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিশ্ব সাদা ছড়ি দিবস উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী ও সকাল ১০টায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্টীত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা এবং সিলেট মেট্রোপলিটন পুর্লিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ।

দৃষ্টিপ্রতিবন্ধী জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতে নিয়ে আসার প্রয়াসে দিবসটি উদযাপিত হয়। ১৯৬৯ সালে শ্রীলঙ্কায় প্রথম দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য একটি আলাদা দিবস পালনের ঘোষণাপত্র অনুমোদিত হয় এবং পরে ১৯৭৫ সালে জাতিসংঘ ১৫ অক্টোবরকে আন্তর্জাতিক সাদা ছড়ি দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com