ভারতে আন্তজার্তিক সাহিত্য সম্মেলনে স্বর্ণপদক পেলেন সিলেটের নাদিয়া সুলতানা

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

ভারতে আন্তজার্তিক সাহিত্য সম্মেলনে স্বর্ণপদক পেলেন সিলেটের নাদিয়া সুলতানা

সিলেট :
ভারতবর্ষের আসাম রাজ্যের করিমগঞ্জের বিপিনচন্দ্র পাল স্মৃতি ভবনে বিশ্ব মানব ধর্ম বিকাশ পরিষদ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৩ গুনিজন ও কবি সংবর্ধনা অনুষ্ঠান গত ৭ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হয়েছে।

 

বিশ্ব মানব ধর্ম বিকাশ পরিষদের সভাপতি বিরহি কবি নীহার রঞ্জন দেবনাথ এর সভাপতিত্বে এপার-ওপার বাংলার বিশিষ্ট কবি, সহিত্যিক, সাংবাদিকসহ প্রায় ২ হাজারেরও বেশি গুনিজনের মিলনমেলা ৫-৬ নভেম্বর ২দিনব্যাপি আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশের সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের জাহানপুর গ্রামের রাহাদ উজ্জামান রাহাদ ও নাজমিন বেগম দম্পতির মেয়ে নাদিয়া সুলতানা শিমুকে আন্তর্জাতিক স্বর্ণপদকসহ স্বারক সম্মাননা ও টুপি প্রদান করা হয়। সাথে কৃতি বাবা হিসেবে পরিষদের পক্ষ থেকে ক্রেষ্ট উপহার দেওয়া হয়।

 

নাদিয়া সুলতানা শিমু সুবচন সাহিত্য পরিষদ, বাংলাদেশ ও World Literature Readers Organisation এর প্রধান বিচারক হওয়ায় তাকে ভারতে নিমন্ত্রণ করে আন্তর্জাতিক স্বর্ণপদক, ক্রেষ্ট, সম্মাননা স্বারকসহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয়।

 

জানা যায়, এ সম্মেলনে বাংলাদেশের সিলেট জেলার নাদিয়া সুলতানূ শিমু পরিষদের বাংলা ও ইংরেজি সাহিত্যের প্রধান বিচারক ও ঢাকা জেলার একজন গুণি কবি সহ ২ জন এবং ভারতের কলকাতা, গুহাটি পশ্চিমবঙ্গ, ত্রীপিরা থেকে আগত, মোট ১১ জন কবি সাহিত্যিকগণ স্বর্ণপদক লাভ করেন।

 

বিশ্ব মানব ধর্ম বিকাশ পরিষদ প্রতিবছর ভারতে ও বাংলাদেশে এ সম্মেলনের আয়োজন করে থাকে। এতে ৫টি দেশের নাগরিক অংশগ্রহন করে থাকেন। এটি বিশ্বের কবি, লেখক ও সাহিত্যি কবিদের মিলনমেলা।

 

(সুরমামেইল/সংবাদবিজ্ঞপ্তি)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com