মালয়েশিয়ায় ১০৮ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১২০ জন

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৪

মালয়েশিয়ায় ১০৮ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১২০ জন

প্রবাস ডেস্ক :
মালয়েশিয়ায় ভিসাহীন অভিবাসীদের গ্রেপ্তারে দেশব্যাপী সাঁড়াশি অভিযান চালাচ্ছে ইমিগ্রেশন বিভাগ। বছরের প্রথম দিনেও অভিযান চালানো হয়েছে।

 

সোমবার (০১ জানুয়ারি) দুপুর ২টায় জোহর ইমিগ্রেশন বিভাগ জোহর উলু চোহ-তে একটি শিল্প এলাকায় অভিযান চালিয়ে ১০৮ বাংলাদেশিসহ মোট ১২০ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে।

 

জোহর ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেছেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে প্রধান সড়ক থেকে অনেক দূরে অবস্থিত নির্মাণ শ্রমিকদের ডরমেটরিতে সোমবার দুপুরে ১৪০ জন এনফোর্সমেন্ট অফিসার অভিযান চালান। এ সময় ৬০০ বিদেশি কর্মীকে যাচাই করে ১২০ জনকে গ্রেপ্তার করা হয়।

 

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে বাংলাদেশের ১০৮ জন, পাকিস্তানের আটজন, ভারতের দুজন, নেপালের একজন এবং ইন্দোনেশিয়ার একজন পুরুষ আছেন।

 

জোহর ইমিগ্রেশনের পরিচালক জানিয়েছেন, বৈধ ভ্রমণ নথি ছাড়া মালয়েশিয়ায় প্রবেশের জন্য অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) এর অধীনে গ্রেপ্তারকৃতদের বিষয়ে তদন্ত করা হয়েছে। ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন অ্যাক্টের ১৫(১)(সি) ধারার অধীনে আটককৃদের জোহর ইমিগ্রেশন ডিপোতে নেওয়া হয়েছে। পরবর্তী ব্যবস্থার জন্য তাদেরকে আদালতে পাঠানো হবে।

 

(সুরমামেইল/এমকেএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com