মুক্ত হলেন মির্জা ফখরুল ও আমীর খসরু

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

মুক্ত হলেন মির্জা ফখরুল ও আমীর খসরু

সুরমামেইল ডেস্ক :
অবশেষে কারামুক্ত হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ১০৯ দিন কারাভোগের পর মুক্তি পেয়েছেন ফখরুল। আর আমীর খসরু মুক্তি পেয়েছেন ১০৫ দিন কারাভোগের পর।

 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে তিনটার পর ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে বের হয়ে আসেন তারা। এসময় নেতাকর্মীরা তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

 

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, বিকাল পৌনে চারটার দিকে মহাসচিব ফখরুল ও আমীর খসরু কারাগারের মূল ফটক থেকে বেরিয়ে যান। তারা দুজনই কারাগার থেকে জামিনে মুক্ত হয়েছেন।

 

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের বিএনপির এ দুই জ্যেষ্ঠ নেতার জামিন মঞ্জুর করেন। এ মামলায় জামিনের আগে আরও ১০টি মামলায় তাদের জামিন হয়। জামিনের পর তাদের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, সব মামলায় জামিন হয়ে যাওয়ায় এখন তাদের মুক্তি পেতে আর কোনো বাধা নেই। এরপর থেকেই তাদের মুক্তির অপেক্ষায় নেতাকর্মীরা। তবে ওইসব মামলায় আদালতে হাজিরার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট থাকায় তাদের মুক্তি পেতে বিলম্ব হচ্ছিল। আইনজীবীরা সেসব ওয়ারেন্ট প্রত্যাহারে কাজ শুরু করেন। তারা জানান, এগুলো বৃহস্পতিবার দুপুরে শেষ হবে। প্রোডাকশন ওয়ারেন্ট প্রত্যাহারের কাগজপত্র কারাগারে পৌঁছলে বিকালেই তারা মুক্তি পাবেন।

 

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতার জেরে পরদিন গুলশানের বাসভবন থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আর গত ২ নভেম্বর দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকেও গুলশানের বাসা গ্রেপ্তার করা হয়। প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ বিভিন্ন অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয় বিএনপির এই দুই নেতাকে।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com