মুশফিক ভুল করেননি, ফিফটি পাননি তামিম

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৫

মুশফিক ভুল করেননি, ফিফটি পাননি তামিম
tamim
সুরমা মেইলঃ ব্যক্তিগত ৪০ রানে তামিম বিদায় নিলেও মুশফিক ঠিকই ফিফটি তুলে নিয়েছেন। ৫২ বলে ফিফটি স্পর্শ করেন তিনি।

২৪তম ওভারের দ্বিতীয় বলে সিকান্দার রাজাকে ডাউন দ্যা উইকেটে এসে মারতে যেয়ে বল আকাশে উঠিয়ে দেন তামিম। কিছুটা টাইমিংয়ের অভাব ছিল। আকাশ থেকে নামতে থাকা বল তালুবন্দি করতে এতটুকু ভুল করেননি লংঅনে দাঁড়ানো লুক জংউই। তামিমের পর স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ফেরেন সাকিব আল হাসান (১৬)।  রাজাকে তিনিও উঠে এসে খেলতে চেয়েছিলেন। চেষ্টা ছিল সুইপ করার। কিন্তু বল সাকিবের অনুমানের চেয়ে বেশি নিচু হয়ে আসে। ব্যাট ফাঁকি দিয়ে বল যায় মুতুমবামির গ্লাভসে। তিনি ঠিকমতো আটকাতে না পারলেও বল গ্লাভস ফসকে স্ট্যাম্পে পড়ে। ফিরতে হয় সাকিবকে।

এর আাগে ওপেনে নামা লিটন দাস (০) শুরুতেই সাজঘরে ফেরেন। বোলিং আক্রমণে বৈচিত্র্য আনতে এদিন একাদশে রাখা হয়নি ইমরুল কায়েসকে। দ্বিতীয় ওভারে লুক জংউয়ের গুড লেন্থের বলে ড্রাইভ করতে যেয়ে ক্রেমারে হাতে ক্যাচ দেন লিটন। শট ছিল দুর্বল। ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়ানো ক্রেমার মাথার উপর দিয়ে চলে যেতে থাকা বল সহজেই ধরে ফেলেন।

নবম ওভারের তৃতীয় বলে পানিয়াঙ্গারার হালকা ইনসুইংয়ে লাইন মিস করে ক্লিন বোল্ড হন রিয়াদ (৯)। বল বেশ দূরে পিচ করেছিল। রিয়াদ ডিফেন্সই করতে চেয়েছিলেন। কিন্তু বল হালকা বাঁক খেয়ে স্ট্যাম্প ভেঙে দেয়।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক এল্টন চিগুম্বুরা। মিরপুর স্টেডিয়ামে ম্যাচটি ‍শুরু হয় বাংলাদেশ সময় বেলা একটায়।

বাংলাদেশ নিজেদের দেশে সর্বশেষ চারটি ওয়ানডে সিরিজে অপরাজিত রয়েছে। বিশ্বকাপের পর পাকিস্তান হোয়াইটওয়াশ হওয়ার পর ভারত, দক্ষিণ আফ্রিকা ঢাকা থেকে হার স্বীকার করে ফিরেছে। অন্যদিকে জিম্বাবুয়ে দল বেশ কয়েক মাস ধরে ছন্দে নেই। সম্প্রতি তারা আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের কাছে সিরিজ হেরেছে। এছাড়া তারা অভিজ্ঞ ব্রেন্ডন টেলর এবং মাসাকাদজাকে দলে পাচ্ছে না।

তবু প্রস্তুতি ম্যাচে শক্তিশালী বিসিবি একাদশের বিপক্ষে বড় জয় পায় দলটি। গতকাল অধিনায়ক এল্টন চিগুম্বুরা জানিয়েছেন, প্রথম ওয়ানডেতে প্রস্তুতি ম্যাচের চেয়ে ভাল খেলতে চায় তার দল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান, আল-আমিন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com