যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৪

যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

খেলাধুলা ডেস্ক :
সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে।

 

বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালকে ঘিরে নাটকীয়তা যেন সবকিছুর সীমা ছাড়িয়ে গেছে। ম্যাচ কমিশনারের একটা ভুলের কারণে এই ম্যাচ নিয়ে ব্যাপক জটিলতার সৃষ্টি হয়েছে। অবশেষে বহু নাটকীয়তার পর বাংলাদেশ-ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

 

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ভারত। যেখানে নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়েছিল খেলা। এতে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানেও হাড্ডাহাড্ডি লড়াই। টাইব্রেকার শেষ হয় ৫-৫ গোলে। তারপর সাডেনডেথ। সেখানেও ফল ১১-১১।

 

টাইব্রেকারেও গোলের সমতার পর টসের সিদ্ধান্ত নেন ম্যাচ কমিশনার। প্রথমিকভাবে সিদ্ধান্ত মেনে টসে যায় দুই দল। তবে টসের মাধ্যমে সিদ্ধান্ত আসার পর মেনে নেয়নি স্বাগতিক দল। তারা সাফের অফিসিয়াল নিয়মের কথা তুলে ধরে ম্যাচ কমিশনারের কাছে।

 

কারণ সাফের নিয়ম অনুসারে টস করে ম্যাচের রেজাল্ট ঘোষণা করার নিয়ম নেই। ফলে প্রতিবাদ করায় ম্যাচ রেফারি ডি সিলভা ক্ষমা চেয়ে তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। আবারো টাইবেকারের সিদ্ধান্ত দেন তিনি। তবে মানতে রাজি হয়নি ভারত। এরপর মাঠ ছেড়ে বেরিয়ে যায় ভারতীয় দল।

 

এরপর ম্যাচ রেফারি তাদের মাঠের নামার জন্য ৩০ মিনিটের সময় বেঁধে দেন। তবে সেই ৩০ মিনিটের পর প্রায় এক ঘণ্টা অপেক্ষার ম্যাচের সিদ্ধান্ত ঘোষণা করে রেফারি। তবে নির্দিষ্ট কোনো দল নয়, দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেছে রেফারি ডি সিলভা।

 

(সুরমামেইল/এএইচএম)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com