রেকর্ড বৃদ্ধির একদিন পরই কমলো সোনার দাম

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

রেকর্ড বৃদ্ধির একদিন পরই কমলো সোনার দাম

সুরমামেইল ডেস্ক :
দেশের বাজারে রেকর্ড বৃদ্ধির এক দিন পরই কমল সোনার দাম। প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৭৫০ টাকা কমানো হয়েছে। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি সোনার দাম হচ্ছে ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা। শুক্রবার থেকে নতুন এই দাম কার্যকর হবে।

 

বৃহস্প‌তিবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

 

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

 

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৯০ হাজার ৫৭১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫ হাজার ৪৬৬ টাকায় বিক্রি করা হবে।

 

এর আগে বুধবার ভরিতে ১ হাজার ৪০০ বাড়ায় বাজুস। ফলে ২২ ক্যারেটের সোনার ভরি হয় ১ লাখ ১২ হাজার টাকা, যা দেশের ইতিহাসে সর্বোচ্চ।

 

এদিকে সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com