শিয়া মসজিদে হামলায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিন্দা

প্রকাশিত: ২:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৫

শিয়া মসজিদে হামলায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিন্দা

ksWBdNx3nw8w

 

সুরমা মেইল : বগুড়ায় শিয়া মসজিদে হামলার ঘটনায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নিন্দা জানিয়েছে। বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট ও বৃটিশ হাই কমিশনার রবার্ট গিবসন মসজিদে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। একইসঙ্গে তারা হামলার শিকার ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এক বিবৃতিতে বলেন, একটি শিয়া মসজিদে বাংলাদেশীরা নামাজ আদায় করার সময় হামলার ঘটনায় আমি অত্যন্ত হৃদয়ভারাক্রান্ত। যুক্তরাষ্ট্র বাংলাদেশের সামপ্রদায়িক সমপ্রীতি এবং সহিষ্ণুতার দীর্ঘ দিনের ঐতিহ্যকে শ্রদ্ধার চোখে দেখে। তিনি বলেন, এমন সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র।

এক বিবৃতিতে বৃটিশ হাইকমিশনার গিবসন বলেন, বগুড়ার কাছে একটি মসজিদে নামাজের সময় ইবাদতকারীদের ওপর বর্বর হামলায় আমি মর্মাহত। নিজেদের ধর্মবিশ্বাস চর্চারত মানুষের ওপর এমন হামলার যথার্থতা কোনো কিছুই দিতে পারে না। ভুক্তভোগী ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান গিবসন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামে শিয়া মসজিদে বন্দুকধারীদের হামলায় মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন নিহত হন। আহত হন তিন মুসল্লি।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com