সুনামগঞ্জে সাড়ে ৪৫ হাজার কেজি অবৈধ পেঁয়াজ জব্দ, গ্রেপ্তার ৮

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

সুনামগঞ্জে সাড়ে ৪৫ হাজার কেজি অবৈধ পেঁয়াজ জব্দ, গ্রেপ্তার ৮

সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জে ৪৫ হাজার ৪৮০ কেজি ভারতীয় পেঁয়াজসহ ৮ জনকে গ্রেফতার করেছে সুনামগঞ্জ সদর থানা পুলিশ। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ১৯ লক্ষ ৬৫ হাজার ৮০০ টাকা।

 

শুক্রবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে সুনামগঞ্জ সদর থানা পুলিশ এই তথ্য জানায়।

 

পুলিশ জানায়, সুনামগঞ্জের সীমান্ত দিয়ে সরকারকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ৬টি ট্রাক ও ১টি পিকআপ করে ৪৫ হাজার ৪৮০ কেজি ভারতীয় পেঁয়াজ পাচার হচ্ছে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় সুনামগঞ্জ পৌর শহরের আব্দুজ জহুর সেতু দিয়ে এই সব পেঁয়াজ বিভিন্ন জেলায় যাওয়ার পথে পুলিশ ট্রাকসহ পেঁয়াজ জব্দ এবং এর সাথে জড়িত থাকায় ৮ জনকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন- নড়াইল লোহাগড়া থানার আমডাঙ্গা গ্রামের কবির মোল্লার ছেলে আজিম মোল্লা (২৩), একই থানার মোছড়া (উত্তরপাড়া) গ্রামের ইলিয়াস শেখের ছেলে মো. জসিম শেখ (৩০), ওয়াসিম শেখ (২৭), হবিগঞ্জ বাহুবল থানার দক্ষিণ ডুবাঐ গ্রামের মো. সমছু মিয়ার ছেলে মো. সুমন মিয়া (২১), বগুড়া শিবগঞ্জ থানার উতলি দাশপাড়া গ্রামের নারায়ন চন্দ্র দাশের ছেলে বিজল চন্দ্র দাশ (২৯), সাতক্ষীরা কলারোয়া থানার দক্ষিণ দিঘং গ্রামের আবুল কালামের ছেলে মেহেদী হাসান বুলবুল (৩২), তাহিরপুর থানার তরং শ্রীপুর গ্রামের মৃত মোশাররফ মিয়ার ছেলে মো. মিলন (২১) এবং সুনামগঞ্জ সদর থানার পশ্চিম তেঘরিয়া গ্রামের মৃত আরাফাত উল্লার ছেলে রহমত উল্লা (৪৪)।

 

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, সংবাদ পেয়ে সুনামগঞ্জ সদর মডেল থানার নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধভাবে এই ভারতীয় পেঁয়াজসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। আসামিরা পেঁয়াজ আমদানি সংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারে নাই।

 

তিনি আরও বলেন, আসামিরা চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা ভারতীয় পেঁয়াজ বিক্রির উদ্দেশ্যে পরিবহন করায় তাদের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

 

(সুরমামেইল/এসডি)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com