বন্যায় ক্ষাতিগ্রস্থ সিলেটের ১ লাখ ২৫শ’ শিক্ষার্থীরা পাচ্ছেন নতুন বই

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২২

বন্যায় ক্ষাতিগ্রস্থ সিলেটের ১ লাখ ২৫শ’ শিক্ষার্থীরা পাচ্ছেন নতুন বই

সুরমা মেইল ডেস্ক :
১৮ জুলাইয়ের মধ্যে সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১ লাখ ২ হাজার ৫০০ শিক্ষার্থীর জন্য নতুন বই পাঠানো হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রোববার (১৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

 

শিক্ষামন্ত্রী বলেন, সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় বন্যায় অনেক শিক্ষার্থীর পাঠ্যপুস্তক নষ্ট হয়ে গেছে। তাদের তালিকা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত সিলেট ও সুনামগঞ্জ জেলায় ১ লাখ ২ হাজার ৫০০ শিক্ষার্থীর তালিকা পাওয়া গেছে।

 

তিনি জানান, সিলেটে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণি ও ভোকেশনালে ১৪ হাজার ৭৭৯ সেট, এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের মধ্যে ৬৬২ সেট এবং ইবতেদায়ি ও দাখিলে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণির ১০ হাজার ১৪০ সেট বই বিতরণ করা হবে। এ জেলায় মোট ২৫ হাজার ৬০১ সেট বই বিতরণ করা হবে।

 

সুনামগঞ্জে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণি ও ভোকেশনালে ৪২ হাজার ৭৫৫ সেট, এসএসসি ও দাখিলে ১০ হাজার ৫৮৬ সেট, ইবতেদায়ি ও দাখিলে ষষ্ঠ থেকে নবম-দশম শ্রেণির ২৩ হাজার ৫৫৮ সেট বই বিতরণ করা হবে। সেই হিসেবে সুনামগঞ্জে ৭৬ হাজার ৮৯৯ সেট বই পাঠানো হবে।

 

মন্ত্রী বলেন, সিলেট ও সুনামগঞ্জের উল্লেখিত পাঠ্যপুস্তক কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চল এবং নরসিংদী জেলার  উদ্বৃত্ত পাঠ্যপুস্তক থেকে আগামী ১৮ জুলাইয়ের মধ্যে পাঠানো হবে। এর বাইরে অতিরিক্ত চাহিদা থাকলে এনসিটিবির গুদাম থেকে শিক্ষার্থীদের বই দেওয়া হবে।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com