মাধবপুর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৭

মাধবপুর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীদের কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টার ঘটনায় বাংলাদেশ ও ভারতে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকল সাড়ে ১০টায় উপজেলার সীমান্তবর্তী শাহজালালপুর এলাকার ১৯৮৮ মেইন পিলারের কাছে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপি ওই বৈঠকে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের পক্ষে ৫৫ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ও ভারতের ৪৮ ব্যাটালিয়নের কমান্ডেট বিক্রম সিংহের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়।

এ বিষয়ে ৫৫ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সাজ্জাদ হোসেন বলেন, কাঁটাতারের বেড়া নির্মাণের বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। বিষয়টি নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছানো যায়নি। তবে সীমান্তে নজরদারী বৃদ্ধি, নিয়মিত টহল ও দু’দেশের সৈনিকদের মধ্যে যোগাযোগ রক্ষার বিষয়টি গুরুত্ব পায়।

সূত্র জানায়, বাংলাদেশের চৌমুহনী ইউনিয়নের শাহজালালপুর এলাকার কাছে ভারতের সীধায় এলাকার ১৯৮৮ পিলারের সামনে একটি বিএসএফের ক্যাম্প ও মন্দির রয়েছে। ক্যাম্প ও মন্দিরটি অরক্ষিত দাবি করে বিএসএফ সীমান্ত আইন লঙ্ঘন করে কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে কয়েক বছর ধরে। এ ঘটনায় বিজিবি সদস্যরা বাধা ও প্রতিবাদ জানিয়ে আসছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com