সিসিক নির্বাচন: আনোয়ারুজ্জামান ও বাবুলকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২৩

সিসিক নির্বাচন: আনোয়ারুজ্জামান ও বাবুলকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক :
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী এবং জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

 

মঙ্গলবার (৩০ মে) সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ফয়সাল কাদির স্বাক্ষরিত চিঠিতে এই দুই মেয়র প্রার্থীকে কারণ দর্শাতে বলা হয়।


।আরও পড়ুন 


আনোয়ারুজ্জামান ও বাবুলকে দেওয়া চিঠিতে বলা হয়, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। সিলেটে আগামী ২ জুন প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার কথা। কিন্তু নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করেই মেয়র প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরণ বিধিমালা ৩২ বিধি অনুযায়ী কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী তিন কার্য দিবসের মধ্যে কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত জবাব দিতে অনুরোধ করা হয়েছে।

 

রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের বলেন, দুই মেয়র প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেয়েছি। তাই তাদের করণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাদের জবাবেব ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ ইভিএমে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল শেষে যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। ১ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২ জুন প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com