২ সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের নিন্দা

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২৩

২ সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের নিন্দা

নিজস্ব প্রতিবেদক :
সিলেটের সিলেটের গোয়াইনঘাটে সংবাদ সংগ্রহ থেকে ফেরার পথে দৈনিক মানবকণ্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. আজিজুর রহমান ও দৈনিক জৈন্তাবার্তা পত্রিকার গোয়াইনঘাট প্রতিনিধি সৈয়দ হেলাল আহমেদ বাদশার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাব নেতৃবৃন্দ।

 

নির্যাতনের শিকার এ দুই সাংবাদিক সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের নির্বাহী সদস্য।

 

ক্লাব নেতৃবৃন্দ বলছেন, সাংবাদিকতা পেশার বিরোধিতাকারীরা দেশ এবং জাতির শত্রু। সাংবাদিকদের ওপর হামলার মতো ঘটনার সুরাহা হওয়া দরকার। দুঃখজনকভাবে শেষ পর্যন্ত এসব ঘটনা নিয়ে কিছুই করা হয় না। সাংবাদিক মো. আজিজুর রহমান ও সৈয়দ হেলাল আহমেদ বাদশার ওপর হামলার ঘটনায় প্রশাসন ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি নেওয়া হবে।

 

শনিবার (২৭ মে) গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের কুলুমছড়ার পার (বাদেপাশা) গ্রামের তৃতীয় শ্রেণীর ছাত্রী ধর্ষণ মামলার সংবাদ সংগ্রহ শেষে সাংবাদিক আজিজুর রহমান ও সৈয়দ হেলাল আহমদ বাদশা মোটরসাইকেল যোগে ফিরছিলেন। পথিমধ্যে মোটরসাইকেলের গতিরোধ করে এলোপাথারীভাবে কিল-ঘুষি ও লাঠি দিয়ে পিটাতে থাকে মোটরসাইকেল ভাংচুর করে। এতে ৬৫০০০ (পয়ষষ্ট্রি) হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও সৈয়দ হেলাল আহমেদ বাদশার কাছে থাকা মোবাইল ফোন নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে।

 

এ ঘটনায় ভুক্তভোগী মো. আজিজুর রহমান বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


।আরও পড়ুন


অভিযুক্তরা হলেন- উপজেলার রুস্তমপুর ইউনিয়নের বিছনাকান্দি গ্রামের মৃত নাজির উদ্দিনের ছেলে শাহাব উদ্দিন (শাবই মেম্বার), ইসলাম উদ্দিন, নুর উদ্দিন, ইসলাম উদ্দিনের ছেলে সুহেব উদ্দিন, নুর উদ্দিনের ছেলে নাজমুল ইসলাম ও কামরুল ইসসামসহ আরো অজ্ঞাত নামা ২/৩ জন।

 

ভুক্তভোগী সাংবাদিক আজিজুর রহমান বলেন, আমি ও আমার সহকর্মী সৈয়দ হেলাল আহমদ স্থানীয় সাবই মেম্বারের বাড়ির সামনে রাস্তায় মোটরসাইকেল যোগে আসতে দেখে আকস্মিক ভাবে সন্ত্রাসীরা গতিরোধ করে। সাবই মেম্বার ও তার ভাই ভাতিজা আমাকে সরকারি কাঁচা রাস্তায় অতর্কিত ভাবে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে এবং বলে এই শালা তোরা কতবড় সাংবাদিক হয়েছিস মজা বুঝিয়ে দেবো।

 

আজিজ বলেন, আমার ডিস্কভারী মোটরসাইকেল ভাংচুর করে ৬৫ হাজার টাকা ক্ষতি করে। আমাদের চিৎকারে স্থানীয় অনেকে এগিয়ে এসে আমি ও আমার সহকর্মীকে রক্ষা করে। আমরা ঘটনাস্থল ত্যাগ করার কিছুক্ষণ পর সাহাব উদ্দিন সাবই সহকর্মী হেলাল আহমদ বাদশার মোবাইল নাম্বারে ফোন দিয়ে বলে ‘তোরা কই, তোদের জানে মেরে ফেলবো’ বলে ভয়-ভীতি ও হুমকি দেয়।

 

অতর্কিত সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক আজিজুর রহমান আহত হয়ে গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা গ্রহণ করেন বলে জানান।

 

সাংবাদিকদের ওপর হামলা কখনোই কাম্য নয় মন্তব্য করে সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের সভাপতি সুনির্মল সেন বলেন, ‘সাংবাদিকরা সমাজ ও রাষ্ট্র বির্নিমানের জন্য কাজ করেন। রাষ্ট্রের ভূলত্রæটি ধরিয়ে দেওয়ার জন্য কাজ করেন। সাংবাদিকদের কোণঠাসা করার জন্য সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।’

 

সাংবাদিক মো. আজিজুর রহমান ও সৈয়দ হেলাল আহমেদ বাদশার ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে গোয়াইনঘাটের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি জানান ক্লাব সভাপতি।

 

দুই সাংবাদিকের ওপর হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মোহাম্মদ হানিফ। তিনি বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলার ঘটনা খুবই অনাকাঙ্খিত। আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা চাই না এ ধরণের ঘটনার আর কোনো পুনরাবৃত্তি ঘটুক।’

 

এই সাংবাদিক নেতা বলেন, ‘শুধু সিলেটে নয় সারাদেশ সাংবাদিক নির্যাতনের মাত্রা বেড়েই চলছে। সারাদেশেই সাংবাদিকদের ওপর হামলা করার মতো একটি জঘন্য পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সরকারের কাছে এর বিচার দাবি করার পাশাপাশি সাংবাদিকদেরও এই অন্যায়ের বিরুদ্ধে ঐক্য গড়ে তোলার আহবান জানাই।’

 

দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় উদ্বিগ্ন ও আতকিংত জানিয়ে সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল তীব্র নিন্দা জানিয়েছেন।

 

তিনি বলেন, সাংবাদিকরা যদি স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করতে না পারে তাহলে আইনের শাসন থাকে না। সাংবাদিকতা পেশার বিরোধিতাকারী ও গোয়াইনঘাটে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় অবিলম্বে জড়িত সবাইকে চিহ্নিত করে গ্রেপ্তার এবং বিচারের দাবি জানাচ্ছি।

 

(সুরমামেইল/এমকেএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com