কানাইঘাটে তহশিলদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২৩

কানাইঘাটে তহশিলদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

কানাইঘাট প্রতিনিধি :
সিলেটের কানাইঘাট সদর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা সামছুল ইসলামের বিরুদ্ধে ভূমি উন্নয়ন করের নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

 

এ নিয়ে বুধবার (৬ ডিসেম্বর) উপজেলার লক্ষীপ্রসাদ পুর্ব ইউনিয়নের ভালুকমারা গ্রামের মৃত সামছুল হকের পুত্র আব্দুর রহিম বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগ সূত্রে জানা যায়- গত ১১ নভেম্বর আব্দুর রহিম তার পারিবারিক সম্পত্তির ৭টি খতিয়ানে ভুমি উন্নয়ন কর পরিশোধ করতে ইউনিয়ন ভুমি অফিসে যান। এ সময় ভূমি উপ-সহকারী কর্মকর্তা সামছুল ইসলাম ৭ খতিয়ানের পর্চাগুলো দেখে ২ লক্ষ ৩৫ হাজার টাকা পরিশোধের কথা বলেন। এতে ভুমি উপ-সহকারী কর্মকর্তার কথা মতে আব্দুর রহিম ঐদিন ২লক্ষ টাকা পরিশোধ করেন আর বাকি ৩৫ হাজার টাকা ১৩ নভেম্বর পরিশোধ করে ভুমি উন্নয়ন করের রশিদ নেয়ার জন্য বলা হয়। এরপর ১৩ নভেম্বর আব্দুর রহিম আরো ৩৫ হাজার টাকা পরিশোধ করে ভুমি উন্নয়ন করের রশিদ হাতে নিয়ে দেখতে পান ৭টি খতিয়ানে আলাদা আলাদা রশিদে ৯৬ হাজার ৬৪ টাকা পরিশোধ দেখানো হয়েছে। অবশিষ্ট ১ লক্ষ ৩৯ হাজার টাকা ভুমি উপ-সহকারী কর্মকর্তা সামছুল ইসলাম তার পকেটে নিয়েছেন। টাকাগুলো নেয়ার উপযুক্ত প্রমাণ রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। আব্দুর রহিমের মোবাইল ফোনে ধারণকৃত একটি ভিডিও ইতিমধ্যে বিভিন্ন জনের মোবাইলে রয়েছে।

 

প্রসঙ্গত, আব্দুর রহিমের কাছ থেকে অর্থ আত্মসাতের দু’দিন পর তহশিলদার সামছুল ইসলাম অবসরে চলে যান বলে জানা গেছে।

 

এ ব্যাপারে তহশিলদার সামছুল ইসলামের মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 

(সুরমামেইল/এমআর)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com