ফুল সজ্জিত গাড়ি দিয়ে এসআই শাহাজাহানকে বিদায়

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২৩

ফুল সজ্জিত গাড়ি দিয়ে এসআই শাহাজাহানকে বিদায়

গোয়াইনঘাটে ৪০ বছর চাকরি জীবন শেষে পুলিশের এসআই শাহাজাহানকে অনাড়ম্বর আয়োজনে বিদায়।


নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :
সিলেটের গোয়াইনঘাট থানা পুলিশের সাব-ইন্সপেক্টর (উপ-পরিদর্শক) মো: শাহাজাহান বয়স (৫৯)। দীর্ঘ ৪০ বছর চাকরি জীবন শেষ হবে আগামী ৯ ডিসেম্বর।

 

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল’র উদ্যোগে এবং থানা পুলিশের তরফ থেকে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে থানা পুলিশের সদস্যরা তাদের সহকর্মী শাহাজাহান মিয়াকে বিদায় জানিয়েছেন। এই প্রথম উত্তর সিলেটের বৃহৎ থানা এলাকা গোয়াইনঘাট থানা পুলিশ কোনো পুলিশ সদস্যকে এভাবে বিদায় জানাল।

 

বিদায়ী পুলিশ সদস্য মো: শাহাজাহান মিয়া কুমিল্লা জেলার দাউদকান্দী থানার কাটারাপাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা। তিনি বর্তমানে সিলেট জেলা সদরস্থ লামাবাজারস্থ বাড়িতে মা-বাবা, স্ত্রী ও দুই ছেলে এবং এক মেয়ে নিয়ে বসবাস করছেন। তার এক ছেলে মো: সোহরাব হোসেন সৌরভ এমবিবিএস পরিক্ষায় পাশ করেছেন। ছেলে সরকারি চাকুরির জন্য অপেক্ষাধীন। এছাড়াও তাহার একমাত্র মেয়ে নুসরাত জাহান সুমাইয়া ২০২২ সনে এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে ২য় স্থান অর্জন করেছে। তিনি চাকুরী জীবনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন থানায় কর্মজীবন অতিক্রম করেছেন।

 

ওসি কেএম নজরুল জানান, মো: শাহাজাহান মিয়া দীর্ঘ ৪০ বছর সততার সঙ্গে বিভিন্ন থানায় চাকরি করেছেন। একজন ভালো ও নামাজি মানুষ ছিলেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে অন্য পুলিশ সদস্যের সঙ্গে সুসম্পর্ক রেখেছিলেন। চাকরি জীবনে বিদায় বেলায় তাকে ফুল সজ্জিত সরকারি গাড়ি দিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে।

 

বিদায়ী অশ্রুসিক্ত মো: শাহাজাহান জানান, চাকরি জীবনে আমি কখনও দায়িত্বে অবহেলা করিনি। সহকর্মীদের সঙ্গে ভালো সময় কেটেছে। কয়েক বছর থেকে দেখে আসছি বড় বড় পুলিশ কর্মকর্তাদের ঢাকঢোল পিটিয়ে বিদায় দেয়া হয়, কিন্তু একজন সাধারণ পুলিশ সদস্যকে এভাবে বিদায় জানাবে আমি কল্পনাও করিনি। আমি ধন্য, আমি কৃতজ্ঞ। বিদায়ের সময় টুপি, পাঞ্জাবি-পাজামাসহ নানা উপহার, সংবর্ধনা এবং ওসি ও সাহযোদ্বাদের পক্ষ থেকে শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে আমি খুবই আনন্দিত। আমার এ বিদায় আগামীতে অন্য পুলিশ সদস্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

 

(সুরমামেইল/আলী হোসেন/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com