সিলেট-২ আসনে নির্বাচন করবেন না আজিজ লামা, মনোনয়ন পেলেন ইয়াহইয়া

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

সিলেট-২ আসনে নির্বাচন করবেন না আজিজ লামা, মনোনয়ন পেলেন ইয়াহইয়া

বিশ্বনাথ প্রতিনিধি :
সিলেট-২ আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েও অসুস্থতার কারণে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মকসুদ ইবনে আজিজ লামা। তার পরিবর্তে এই আসনের আরেক সাবেক সংসদ সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরী এহিয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

নির্বাচনে অংশ না নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মকসুদ ইবনে আজিজ লামা এবং মনোনয়ন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন ইয়াহইয়া চৌধুরী।

 

গত সোমবার (২৭ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্ন সিলেট বিভাগের ১৯ আসনের মধ্যে ১৫টি আসনে প্রার্থী ঘোষণা করেন। ঘোষণার পর কেন্দ্রীয় উপদেষ্টা মকসুদ ইবনে আজিজ লামার মনোনয়ন ও ইয়াহইয়া চৌধুরীর মনোনয়নবঞ্চিত থাকার বিষয়টি আলোচনায় আসে।



তবে সেদিনই রাত সোয়া ১০টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্র পোস্ট করেন ইয়াহইয়া চৌধুরী।

 

সিলেটের বিশ্বনাথ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনে জাতীয় পার্টি থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করছেন তা নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

 

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, সিলেট-২ আসনে মকসুদ ইবনে আজিজ লামাকে প্রাথমিকভাবে মনোনয়ন দেওয়া হলেও, এই আসন থেকে ইয়াহইয়া চৌধুরী জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

এ ব্যাপারে মকসুদ ইবনে আজিজ লামা জানান, আমার উপস্থিতিতেই দলের মহাসচিব প্রার্থী হিসেবে আমার নাম ঘোষণা করেছেন। কিন্তু আমি শারীরিকভাবে বেশ অসুস্থ এবং এতবড় নির্বাচনী আসনে প্রচারণা চালানো আমার পক্ষে অসম্ভব বিবেচনা করে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত দলকে জানিয়ে দিই। আমি ছাড়াও আরও তিন জন প্রার্থী এ আসনের জন্য মনোনয়ন চেয়েছিলেন, তাদের মধ্যে থেকে কাউকে দেয়ার অনুরোধ জানাই।

 

ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, প্রাথমিকভাবে একটু ভুলবশত মকসুদ ইবনে আজিজ লামাকে মনোনয়ন দেয়ার ব্যাপারটি ঘোষণা করা হয়। কিন্তু আধ ঘন্টার মধ্যেই আমাকে এ আসনে মনোনয়ন দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানিয়ে রাতেই আমাকে চেয়ারম্যানের সাক্ষরিত মনোনয়নপত্র হস্তান্তর করা হয়েছে। আমিই এ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

 

উল্লেখ্য, ২০১৩ সালের জাতীয় নির্বাচনে ইয়াহইয়া চৌধুরী সিলেট-২ আসন থেকে প্রথমবারের মতো জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ আসনটি আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দিলে সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরী। পরে ২০১৮ সালের নির্বাচনেও মহাজোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। তবে এবার গণফোরামের প্রার্থী মোকাব্বির খানের কাছে পরাজিত হন এবং তার জামানত বাজেয়াপ্ত হয়।

 

এ আসনে আওয়ামী লীগ থেকে মনোননয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

 

(সুরমামেইল/একে)


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com