ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেয় এই হ্যাকার!

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেয় এই হ্যাকার!

নিজস্ব প্রতিবেদক :
সিলেটের এক তরুণীর ফেইসবুক আইডি হ্যাক করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া মোশাররফ হোসেন আকিল (২০) নামের এক হ্যাকারকে গ্রেপ্তার করেছে সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

 

সোমবার (২২ মে) রাজধানীর ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করা হয়।

 

গ্রেপ্তারকৃত মোশারফ হোসেন আকিল (২০) রাজধানীর ডেমরা থানাধীন ‘ডেমরা ষ্টাফকোর্য়াটার’র বাসন্দা মো: আলাউদ্দিনের ছেলে।

 

মঙ্গলবার (২৩ মে) দুপুরে সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সিলেট মেট্টোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তির সাহায্যে তাকে গ্রেপ্তার করে।

 

পুলিশ জানায়, সিলেট নগরীর মিরাবাজারের অস্থঅয়ী বাসিন্দা রামপ্রসাদ ঘোষের (৫০) মেয়ের নিজস্ব ফেসইবকু হ্যাক করে অজ্ঞাত ব্যক্তি তার কাছে টাকা দাবী করে। হ্যাককৃত ফেইসবুক আইডি ফেরত দিবে মর্মে ভিকটিম ৩ হাজার টাকা বিকাশের মাধ্যমে প্রদান করেন। কিন্তু হ্যাক হওয়া ফেইসবুক আইডি ফেরত না দিয়ে আরও টাকা দাবি করে।

 

পরে তরুণীর পিতা এসএমপির কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন। যার নং-১৪০৯, তারিখ-১৭/০৭/২০২২খ্রিঃ।

 

এর দীর্ঘ ৯ মাস পর ওই তরুণীর হ্যাককৃত ফেইসবকু আইডি ফেরত না দিয়ে গত ১৮ মে হ্যাককৃত ফেসবকু আইডি ফেরত দেওয়ার কথা বলে আরও ৩ হাজার টাকা দাবি করে গ্রেপ্তারকৃত যুবক। পরে তার দেওয়া বিকাশ নাম্বারে ২ হাজার টাকা পাঠানো হয়। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি তরুণীর। উল্টো আইডি ফেরৎ না দিয়ে ভিকটিমের আত্মীয়-স্বজনের কাছেও টাকা দাবি করে বসে হ্যাকার গ্রুপের সদস্য।

 

এরপর ভিকটিম অভিযোগ দাখিল করিলে এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মু: মাসুদ রানা (অপরাধ ও অপারশন) শাহারিয়ার আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের (ডিবি-সিটি এন্ড সিসি) নেতৃত্বে সিলেট মেট্টোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তির সাহায্যে সোমবার (২২ মে) রাজধানীর ডেমরা থানা পুলিশের সহায়তায় হ্যাকার মোশারফ হোসেন আকিলকে ডেমরা থানা এলাকা থেকে গ্রেফতার করে সিলেটে নিয়ে আসা হয়।

 

পুলিশের প্রথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মোশারফ হোসেন আকিল জানায়, সে দীর্ঘদিন ধরে বিভিন্ন মানুষের ফেইসবুক আইডি হ্যাক করে মেসেঞ্জার, ওয়াটসঅ্যাপ ব্যবহার করে ব্ল্যাকমেইল’র মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছে। এছাড়াও আকিল বিভিন্ন হ্যাকিং গ্রুপের সাথে জড়িতও রয়েছে বলেও পুলিশ জানায়।

 

(সুরমামেইল/এফএ)


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com