নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২১

নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

খেলাধুলা ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। রোববার (১৪ নভেম্বর) ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল অজিরা। আগে ব্যাট করে ১৭২ রান করে কিউইরা। জবাব দিতে নেমে ডেভিড ওয়ার্নার-মিচেল মার্শের ব্যাটে জয় পায় অ্যারন ফিঞ্চের দল।

 

৭ বল বাকি থাকতে নতুন বিশ্বচ্যাম্পিয়ন হলো অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৫৩ রানে বিদায় নিলেও মার্শ ৭৭ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন। ডানহাতি এই ব্যাটসম্যান ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৭ রান করেন। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ২৮ রান করে তাকে সঙ্গ দেন গ্লেন ম্যাক্সওয়েল।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে এসে অধরা শিরোপার দেখা পেল বিশ্ব ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে নতুন রেকর্ড গড়ে শিরোপা ঘরে তুলেছে তারা।

 

তৃতীয় ওভারে অ্যারন ফিঞ্চকে আউট করে নিউজিল্যান্ডের শুরুটা দারুণ করেছিলেন ট্রেন্ট বোল্ট। তবে ওয়ার্নার-মার্শের ৯২ রানের জুটিটি ছিল অপ্রতিরোধ্য। ৩৮ বলে ৫৩ রান করা ওয়ার্নারকে বোল্ট ফেরালেও ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ প্রায় নিয়ে নিয়েছিল অজিরা। এরপর মার্শ-ম্যাক্সওয়েল জুটি দলকে জেতাতে বড় অবদান রাখে। এই জুটিতে যোগ হয় ৬৬ রান।

 

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে দারুণ শুরুর আভাস দেন দুই ওপেনার ড্যারিল মিচেল ও মার্টিন গাপটিল। তবে ইনিংসের চতুর্থ ওভারে মিচেল ফিরলে ভাঙে তাদের ২৮ রানের উদ্বোধনী জুটি। ১১ রান করা মিচেল ফেরার পর গাপটিল- উইলিয়ামসন হাল ধরার চেষ্টা করেন। তবে মন্থর ব্যাটিংয়ে ৩৫ বলে ২৮ রান করে অ্যাডাম জাম্পার বলে আউট হন গাপটিল। জীবন পাওয়ার পর আক্রমণাত্বক ব্যাটিং করেন উইলিয়ামসন। ৩২ বলে হাফ সেঞ্চুরি করা এই ডানহাতি ফিরেছেন ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নেন হ্যাজেলউড। ৪ ওভার বল করে ৬০ রান খরচ করে লজ্জার রেকর্ড গড়েন মিচেল স্টার্ক।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com