কানাইঘাটে একটি অসহায় পরিবারকে ঘর তৈরি করে দিলেন এএসআই

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

কানাইঘাটে একটি অসহায় পরিবারকে ঘর তৈরি করে দিলেন এএসআই

সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সিঙ্গারীপাড় গ্রামের মৃত ছইফ উল্লাহর পুত্র দরিদ্র ভূমিহীন ফয়জুল হক (৬৩)-কে বসত বাড়ীর জায়গার ব্যবস্থা সহ টিনসেড ঘর নির্মাণ করে দিয়েছেন নিজ উদ্যোগে থানার এসআই মো: শামসুল আরেফিন জিহাদ ভূঁইয়া।

 

সরেজমিনে ফয়জুল হকের সাথে সাক্ষাতকালে তিনি প্রতিবেদককে জানান, দীর্ঘদিন পূর্বে অভাবের তাড়নায় বসত বাড়ী বিক্রি করে দিয়েছেন। এরপর থেকে হাজী মুহিবুর রহমানের বাগানের টিলায় একটি বাঁশ বেতের কূড়ে ঘরে ৩ সন্তান ও স্ত্রী সহ বসবাস করে আসছিলেন। অতি দরিদ্রতার মাঝে দু’ থেকে আড়াই’শ টাকা মজুরিতে দিন মজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তার পক্ষে নিজস্ব ঘরবাড়ি তৈরি করা ছিল দু:স্বপ্ন।

 

একদিকে ছেলে মেয়ের লেখাপড়া খরছের চাপ ও অন্যদিকে পরিবারের ভরন পোষন চালানো হয়ে পড়েছিল কষ্টকর। এমতাবস্থায় কিছুদিন পূর্বে টিলার মালিক হাজী মুহিবুর রহমান তার বাগান বিক্রি করে দিলে বর্তমান মালিক আলী আহমদ তাকে মাথা গুজার একমাত্র কুড়ে ঘরটি ছেড়ে এখান থেকে পরিবার নিয়ে চলে যাওয়ার নির্দেশ দেন। কিন্তু তিনি নিরুপায় হয়ে মালিকের কাছে থাকার জন্য অনেক মিনতি করলেও মালিক তাকে থাকতে দেয়নি। অবশেষে মালিক থানায় অভিযোগ দায়ের করেন স্বপরিবারে উচ্ছেদ করার জন্য।

 

এ অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কানাইঘাট থানার এএসআই শামসুল আরেফিন ঘটনাস্থল পরিদর্শনে আসলে আমার বিস্তারিত বিষয় উনাকে অবগত করি। তখন আমার সামনে ৩ ছেলে মেয়ের ভবিষ্যত নিয়ে খুবই চিন্তিত ছিলাম, মনে হচ্ছিল যেন আমি অন্ধকারে ডুবে যাচ্ছি। তিনি আমার জীবনের করুন কাহিনী শুনে আমার বসত বাড়ী তৈরি করার জন্য আহমদ আলীর কাছ থেকে বুঝিয়ে ৫ শতক জমি ব্যবস্থা করেন এবং নিজ অর্থায়নে একটি টিনসেড দুই কক্ষ বিশিষ্ট বসত ঘর ও উন্নতমানের স্যানিটেশন ল্যাট্রিন তৈরি করে দেন। এতে আমার ও পরিবার মাথা গুজার ঠাই পেয়ে অনেক আনন্দিত হয়েছি।

 

এছাড়াও এএসআই শামসুল আরেফিন নববর্ষ উপলক্ষ্যে নতুন পোষাক ও মিষ্টি অসহায় পরিবারের জন্য নিয়ে আসেন। তার এ মহতি উদ্যোগে দরিদ্র ফয়জুল হক আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে এএসআই শামসুল আরেফিনের জন্য দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন।

 

এ ব্যাপারে থানার এএসআই মো: শামসুল আরেফিন জিহাদ ভূঁইয়া জানান, একটি উচ্ছেদ অভিযোগের তদন্তে গিয়ে অসহায় পরিবারের অবস্থা দেখে আমার মনটি কোমল হয়ে যায়। “মানুষ মানুষের জন্য” এই প্রতিপাদ্যকে বাস্তবে রূপ দেয়ার জন্য আমি অসহায় দরিদ্র পরিবারের বসতি স্থাপনের জন্য একটি টিনসেডের ঘর তৈরি করে দেই।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com