পিপি’র বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ নারী পুলিশ সদস্যের

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২২

পিপি’র বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ নারী পুলিশ সদস্যের

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল’র বিশেষ পিপি সাইফুল ইসলাম অভি


রাঙামাটি প্রতিনিধি :
রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল’র বিশেষ পিপি সাইফুল ইসলাম অভি’র বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ ওঠেছে। আশালীন আচরন, শ্লীলতাহানি ও যৌন নিপিড়নের এ অভিযোগ করেছে আদালতে কর্মরত এক নারী কনস্টেবল।

 

সোমবার (২৫ জুলাই) বিকেলে রাঙামাটি জেলা পুলিশ সুপার’র কার্যালয় সূত্র জানিয়েছে, রাঙামাটি জেলা পুলিশের কনস্টেবল রূপাঙ্গী (ছদ্ম নাম)। তাকে জেলা সদর কোর্টে নিয়োগ করা হয়। সে সরকারী দায়িত্ব পালনকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল’র বিশেষ পিপি সাইফুল ইসলাম অভি কর্তৃক নির্যাতিত হয়ে নিরাপত্তা চেয়ে পুলিশ সুপার’র নিকট অভিযোগ দায়ের করে ভুক্তভোগী। মামলার প্রয়োজনে আসা ভিকটিমদের শাররীক, মানসিক ও আর্থিকসহ বিভিন্ন ভাবে হয়রানির সাথে নতুন করে যুক্ত হলো খোদ নারী পুলিশ কনস্টেবলকে হয়রানির মতো নেক্কারজনক ঘটনা।

 

আদালত পাড়ায় রাষ্ট্রের হয়ে সেবার নামে নারী নির্যাতনের সাথে জড়িত অভির নেক্কারজনক কর্মে নতুন পালক যুক্ত হলো, নারী পুলিশ কনস্টেবল’র শ্লীলতাহানির ঘটনা। অভিযোগকারী এ নারী কনস্টেবল অভিযোগের স্বপক্ষে কয়েকজন প্রত্যক্ষ স্বাক্ষী ও যথেষ্ট তথ্য প্রমান উত্থাপন করেছেন বলেও জানা গেছে।

 

ভুক্তভোগী নারী কনস্টেবল সামনে না এলেও তার স্বামী বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এখন সেটা কি করা উচিত উর্ধ্বতন কর্তৃপক্ষ ভালো বুঝবে।

 

রাঙামাটি জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল’র বিশেষ পিপি এডভোকেট সাইফুল ইসলাম অভি তার বিরুদ্ধে আনিত অভিযোগটি সামান্য ভুল বুঝাবুঝি দাবী করে বলেন, আমি মেয়র ও যুবলীগ সেক্রেটারীকে নিয়ে পুলিশ সুপার’র সাথে আলাপ করেছি। বিষয়টি এখন মীমাংসার পর্যায়ে রয়েছে।

 

রাঙামাটি জেলা জজ আদালতের পিপি এডভোকেট রফিকুল ইসলাম বলেন, আমি অ়ভিযোগের কপি পেয়েছি। আমার একশনে যাবার সুযোগ নেই।

 

রাঙামাটি জেলা আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট মোক্তার আহমেদ’র মতামত জানতে চাইলে, তিনি এ বিষয়ে মতামত দানে অপারগতা প্রকাশ করেন।

 

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে এ ঘটনা বিষয়ে বলেন, আদালতের বিষয়; আদালতে খোঁজ নিয়ে দেখেন। আমার এর বাইরে বলা ঠিক হবে না।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com